সন্ত্রাসী হামলার চেষ্টা ইমরানের কারাগারে, আটক ৩ 


Janobani

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৫:০৬ অপরাহ্ন, ৮ই মার্চ ২০২৪


সন্ত্রাসী হামলার চেষ্টা ইমরানের কারাগারে, আটক ৩ 
ইমরান খান | ছবি: সংগৃহীত

পাকিস্তানের আদিয়ালা নামক কারাগারে সন্ত্রাসীরা হামলার চেষ্টা চালিয়েছে। তবে, নিরাপত্তা বাহিনীর তৎপরতায় হামলার চেষ্টাটি ব্যর্থ হয়ে যায়। এ ঘটনায় তিনজন হামলাকারীকে আটক করা হয়েছে বলে দাবি করছে দেশটির কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট।


বৃহস্পতিবার (৭ মার্চ) রাতে এ ঘটনা ঘটেছে। এটি পাকিস্তানের কেন্দ্রীয় কারাগার। আর এ কারাগারেই কারাবন্দি আছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। খবর ডনের সূত্র মতে।


আরও পড়ুন: বিয়ের কয়েক ঘণ্টা আগে ছেলেকে ছুরিকাঘাতে হত্যা, বাবা গ্রেফতার


স্থানীয় পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে পাকিস্তানের শীর্ষস্থানীয় গণমাধ্যমটি জানিয়েছে, ভারী অস্ত্র ও গোলাবারুদসহ হামলাকারীরা কারাগারে ঢুকেছিলেন। পরে তাদেরকে আটক করে অজানা এক স্থানে নিয়ে যাওয়া হয়েছে। আটককৃত হামলাকারীরা আফগানিস্তান থেকে এসেছিলেন বলে জানিয়েছেন রাওয়ালপিন্ডি পুলিশের এক কর্মকর্তা।


স্থানীয় পুলিশ কর্মকর্তা সৈয়দ খালিদ হামদানি বলেন, যে উদ্ধারকরা অস্ত্রের সাথে পাওয়া গেছে-স্বয়ংক্রিয় ভারী অস্ত্র, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও জেলের মানচিত্র। কারাগারের আশপাশে পুলিশ সদস্যরা এখনও পর্যন্ত তল্লাশি চালাচ্ছে বলে জানিয়েছেন তিনি।


আরও পড়ুন: গাজায় নিহতের সংখ্যা ৩১ হাজার ছুঁই ছুঁই


উল্লেখ্য, এই কারাগারটিতে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ছাড়াও এই মূহুর্তে বন্দি আছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী।


এমএল/