রমজানে আ. লীগ নেতাকর্মীদের ইফতার পার্টি না করার আহ্বান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:০৩ অপরাহ্ন, ১১ই মার্চ ২০২৪


রমজানে আ. লীগ নেতাকর্মীদের ইফতার পার্টি না করার আহ্বান
ফাইল ছবি

রমজানে আওয়ামী লীগ নেতাকর্মীদের ইফতার পার্টি না করার আহ্বান জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “এ রমজানে দল ও সরকার থেকে আমরা কোনো ইফতার পার্টি করব না। মানুষের মাঝে আমরা ইফতার ও ত্রাণসামগ্রী বিতরণ করব।”


সোমবার (১১ ফেব্রুয়ারি) ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভার আগে তিনি এসব কথা বলেন।


কাদের আরও বলেন, “ছাত্রলীগ-যুবলীগ বুঝি না, অপরাধী অপরাধীই। সরকারি দলের ছত্রছায়ায় কেউ অপরাধ করে পার পাবে না। যে অপরাধ করবে, সে আমাদের কাছে অপরাধী। সে কোন দলের সেটা বিষয় নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয় অত্যন্ত কঠোর।”


আরও পড়ুন: ‘ঐক্যবদ্ধ আ.লীগকে কেউ পরাজিত করতে পারে না’


তিনি বলেন, “সরকার কোনো অপরাধীকে ছাড় দেয় না। যে যদি সরকারের দলেরও হয়ে থাকে তারপরও তাকে ছাড় দেয় না।”


সুপ্রিম কোর্টে নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, “সুপ্রিম কোর্টে নির্বাচন যথাযথভাবে হয়েছে। বিএনপি সভাপতি পদে জয়লাভ করে প্রমাণ করল নির্বাচন সুষ্ঠু হয়েছে। বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ঘটতেই পারে তবে সরকার অপরাধের ব্যাপারে যখন কাউকে ছাড় দেয় না, তখন বুঝা যায় সরকার অপরাধীকে অপরাধী হিসেবেই দেখে সে যতই প্রভাবশালী হোক।”


আরও পড়ুন: জাতীয় পার্টির (রওশনপন্থি) নতুন কমিটি ঘোষণা


আ. লীগ সাধারণ সম্পাদক বলেন, “যারা বলে দেশের মানুষের ভোটের প্রতি কোনো আগ্রহ নেই, সেটা মিথ্যা। স্থানীয় সরকারের নির্বাচনেও ভোটার উপস্থিত বাড়ছে। সর্বশেষ স্থানীয় সরকার নির্বাচনে ৬০ শতাংশ ভোট পড়েছে। রাজনীতির প্রতি জনগণের আগ্রহ ক্রমেই বৃদ্ধি পাচ্ছে স্থানীয় নির্বাচনে জনগণের অংশগ্রহণ তা প্রমাণ করে।”


জেবি/এসবি