ম্যাচ সেরা হলেন রিশাদ, সিরিজ সেরা শান্ত


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৭:২২ অপরাহ্ন, ১৮ই মার্চ ২০২৪


ম্যাচ সেরা হলেন রিশাদ, সিরিজ সেরা শান্ত
ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে টাইগাররা। তবে প্রিয় ফরম্যাট ওয়ানডেতে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচে ৪ উইকেটে জিতেছে বাংলাদেশ। ২-১ ব্যবধানে ঘরে তুলেছে সিরিজ। 


সিরিজ জেতানোর জন্য ব্যাটে-বলে দারুণ ক্রিকেট খেলেছেন তরুণ লেগ স্পিনার রিশাদ আহমেদ।  বিপদে থাকা দলে তিনি ব্যাটে নেমে ১৮ বলে পাঁচটি চার ও চারটি ছক্কার শটে ৪৮ রানের হার না মানা ইনিংস খেলেন।


এছাড়া ডানহাতি এই লেগি একটি উইকেটও পান। যে কারণে তরুণ ওপেনার তানজিদ তামিম ৮৪ রানের ইনিংস খেললেও ম্যাচ সেরা হয়েছেন রিশাদ। 


আরও পড়ুন: রিশাদ ঝলকে বাংলাদেশের সিরিজ জয়


এদিকে, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ ভালো না গেলেও প্রথম দুই ম্যাচে ভালো করেছিলেন অধিনায়ক শান্ত। প্রথম ম্যাচে দলের বিপদের সময় হাল ধরে সেঞ্চুরি করে ম্যাচ জিতিয়ে ছিলেন তিনি। খেলেন ১২২ রানের হার না মানা ইনিংস। দ্বিতীয় ম্যাচে ৪০ রান আসে তার ব্যাট থেকে। যে কারণে সিরিজ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।


আরও পড়ুন: স্ট্রেচারে মাঠ ছাড়লেন জাকের ও মুস্তাফিজ


সিরিজ সেরা হয়ে তানজিদ, রিশাদ, মুশফিক ও তাসকিনের প্রশংসা করেছেন অধিনায়ক শান্ত,  “তানজিদ শুরুতে খুব ভালো ব্যাটিং করেছে। আমার মনে হয়, মুশফিক ভাই যেভাবে খেলছিলেন সেটা রিশাদকে ওই ইনিংস খেলতে সহায়তা করেছে। এই উইকেটে বোলাররা তাদের জাত চিনিয়েছে। তাসকিন-মিরাজ ভালো বোলিং করেছে।”


জেবি/এসবি