বাংলাদেশ শিবিরে চোটের মিছিল

স্ট্রেচারে মাঠ ছাড়লেন জাকের ও মুস্তাফিজ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২:২৯ অপরাহ্ন, ১৮ই মার্চ ২০২৪


স্ট্রেচারে মাঠ ছাড়লেন জাকের ও মুস্তাফিজ
ছবি: সংগৃহীত

এক ওভার আগেই মাঠ ছাড়েন মুস্তাফিজুর রহমান। স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় মাঠের বাইরে। বাংলাদেশি পেসারকে নিয়ে কোন সংবাদ আসার আগেই ফের শঙ্কার খবর বাংলাদেশ শিবিরে। এবার মাঠের বাইরে গেলেন এই ওয়ানডের জন্য দলে যুক্ত হওয়া জাকের আলী অনিক। ফিল্ডিং করতে গিয়ে সতীর্থ বিজয়ের সঙ্গে সংঘর্ষে ইনজুরিতে পড়েন তিনি। 


তাসকিন আহমেদের করা শেষ ওভারে বড় শট খেলতে গিয়েছিলেন প্রমোদ মাদুশান। ক্যাচ উঠেছিল শর্ট বলে ক্যাচ তুলেছিলেন প্রমোদ মাদুশান। সেটি নেওয়ার পথে সংঘর্ষ হয়ে গেল এনামুল ও বদলি ফিল্ডার জাকেরের। এনামুল অবশ্য বল হাতছাড়া করেননি। বাধ্য হয়েই ডাকতে হলো স্ট্রেচার। মাঠ ছাড়তে হলো জাকের আলি অনিককেও। এর আগে ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে উঠে গেছেন সৌম্য সরকারও।   


আরও পড়ুন: সিরিজ জয়ের জন্য বাংলাদেশের লক্ষ্য ২৩৬


চট্টগ্রামে আগের দুই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল দিবা-রাত্রির সূচিতে। তৃতীয় ম্যাচ চলছে দিনের সূচিতে। প্রচণ্ড গরমের মাঝেই খেলতে হয়েছে বাংলাদেশকে। এই মুহূর্তে চট্টগ্রামের তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। গরমের সঙ্গে পাল্লা দিতে না পেরে বেশ ভুগতে হয়েছে বাংলাদেশকে। গরমের মাঝেই ক্র্যাম্পে পড়েছেন মুস্তাফিজুর রহমান। 


ইনিংসের ৪৮তম ওভারে ম্যাচের ৪৮তম ওভারে নিজের স্পেলের শেষ ওভার করতে আসেন মুস্তাফিজ। একটা বল করেছিলেন বটে। সেটা ছিল ওয়াইড। পরের বল করতে এসে রান আপের মধ্যেই আটকে যেতে হয়। পরে আবার চেষ্টা করেও আর পারেননি। জাকের আলী ও এনামুল হকের কাঁধে ভর দিয়ে স্ট্রেচারে ওঠেন তিনি। সেভাবেই মাঠ ছাড়লেন এই পেসার।


এর এক ওভার পরেই বিপাকে পড়তে হয়েছে জাকেরকে নিয়ে। বোলিং ইউনিটে বাংলাদেশ আজ শুরু থেকে সাফল্য পেলেও সময়টা তাই কেটেছে উদ্বেগের মাঝেই। 


আরও পড়ুন: সিরিজ নির্ধারণী ম্যাচে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ


উল্লেখ্য, প্রথম ওয়ানডে জিতে সিরিজে লিড নিয়েছিল বাংলাদেশ। তবে পরের ম্যাচেই ঘুরে দাড়ায় লঙ্কানরা। তাই আজকের ম্যাচটা দুই দলের জন্য সমান। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশকে জয়ের পথে কিছুটা হলেও এগিয়ে দিয়েছেন বোলাররা। বিশেষ করে পেসাররা নতুন বলে দ্রুত উইকেট তোলে বড় জুটি গড়তে দেননি লঙ্কানদের। তবে এদিন ব্যতিক্রম ছিলেন জানিথ লিয়ানাগে। তিনি এক প্রান্ত আগলে রেখে দুর্দান্ত ব্যাটিং করেছেন। তার অপরাজিত সেঞ্চুরিতে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ১০ উইকেট হারিয়ে ২৩৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১০১ রান করেছেন লিয়ানাগে। বাংলাদেশের হয়ে ৪২ রানে ৩ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।


জেবি/এজে