‘সৃজিতের স্ত্রী’ পরিচয়টা অত্যন্ত দুর্ভাগ্যের: মিথিলা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭:০১ অপরাহ্ন, ৩০শে মার্চ ২০২৪


‘সৃজিতের স্ত্রী’ পরিচয়টা অত্যন্ত দুর্ভাগ্যের: মিথিলা
ছবি: সংগৃহীত

কলকাতার স্বনামধন্য নির্মতা সৃজিত মুখার্জিকে বিয়ে করেছেন দেশের জনপ্রিয় নায়িকা রাফিয়াত রশিদ মিথিলা। এরপর দুই বাংলাতেই সমানতালে কাজ করে চলেছেন এই অভিনেত্রী। 


যদিও তাদের বিয়ে নিয়ে নিন্দুকদের সমালোচনার কোনো কমতি ছিল না। তবে সেই সমালোচনাকে পাশ কাটিয়েই দিব্যি ভালো আছেন এই জুটি। সম্প্রতি ভারতীয় এক গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সৃজিতের সাথে সংসার জীবনের অদ্ভুত এক বিড়ম্বনার কথা জানিয়েছেন মিথিলা।


আরও পড়ুন: কলকাতা শহর নিয়ে আবেগঘন পোস্ট পরীমনির  


যেখানে মিথিলা বলেছেন, সৃজিতকে তার বিবাহিত জীবনের বিষয়ে কেউ প্রশ্ন করে না। কিন্তু আমাকে অনেকেই করে। এই এক জিনিস ‘মায়া’ চলচ্চিত্রে প্রমোশনের সময়ও হয়েছিল। বাংলাদেশেও সবাই সৃজিতকে ভারতের নির্মাতা হিসেবে চেনে। আর আমি তারই স্ত্রী। এটা অত্যন্ত দুর্ভাগ্যের ব্যাপার। আমি আন্তর্জাতিক স্তরে কাজ করি, পিএইচডি করছি, পাশাপাশি আবার অভিনেত্রীও। আমার পরিচয়ের জন্য সেগুলো যথেষ্ট নয়? আমায় কেন কারও স্ত্রীর পরিচয়ে পরিচিত হতে হবে সব জায়গায়?


মিথিলা আরও বলেন, ‘সৃজিত আমাকে চমক দিতে কখনই ভুলে যান না। আমি উলুপির কথা জানতাম। এখানে এসে দেখলাম, তার তিনটে বড় পাইথন আছে। সত্যি বলতে গেলে আমি কোনোদিনই সাপের ভক্ত না। তাই আমি জানি না, যে গোটা বিষয়টায় আমি ঠিক অনুভব কী করব। কিন্তু আমি সৃজিতকে কখনোই বাধা দিইনি।’


আরও পড়ুন: সিয়ামের জন্মদিনে পরীর আবেগঘন স্ট্যাটাস


সৃজিতের সাথে কি ঝামেলা চলছে মিথিলার— এমন প্রশ্নের জবাবে মিথিলা বলেন, এসব সম্পূর্ণ ভুল কথা। আমি এবং আমার মেয়ে ঢাকায় থাকি। কারণ সেখানে থেকে আমাদের কাজ করতে বেশ সুবিধা হয়। আর আমাদের পরিবারও ঢাকাতে থাকে। আর কলকাতায় আসলে বেশিরভাগ সময়ই সৃজিত বাইরে থাকে। তাই বলে আমাদের মাঝে কোনো প্রকার ঝামেলা নেই।


প্রসঙ্গত, ‘দশম অবতার’র পর ‘অতিউত্তম’ সিনেমার মাধ্যমেই আবার সিলভার স্ক্রিনে ফিরেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। মহানায়ক উত্তম কুমারকে দীর্ঘ ৪২ বছর পর আবারও রঙিন পর্দায় ফিরিয়ে এনেছেন। আর তাতেও বেশ বাহবা পাচ্ছেন তিনি। অন্যদিকে ঈদে আসছে গিয়াস উদ্দিন সেলিম নির্মিত ও মিথিলা অভিনীত ‘কাজলরেখা’।


এমএল/