দল ঘোষণার আগমুহূর্তে ফিটনেস ক্যাম্প ছাড়লেন শাহিন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৩:২৩ অপরাহ্ন, ৭ই এপ্রিল ২০২৪


দল ঘোষণার আগমুহূর্তে ফিটনেস ক্যাম্প ছাড়লেন শাহিন
ছবি: সংগৃহীত

এইতো কিছুদিন আগেই কিছুটা হুমকির সুরে সাবেক অধিনায়ক শাহিন আফ্রিদি বলেছিলেন, ‘আমাকে এমন জায়গায় দাঁড় করাবেন না, যেন আমার নিষ্ঠুর ও বেপরোয়া চেহারা দেখাতে হয়।’ নেতৃত্ব ইস্যুতে বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত পাকিস্তানের ক্রীড়াঙ্গন। এক সিরিজের পরই শাহিন আফ্রিদিকে সরিয়ে দেয়া হয়েছে পাকিস্তান ক্রিকেটের টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব থেকে। 


দেশটির ক্রিকেটের অনেক তারকারই এমন সিদ্ধান্ত পছন্দ হয়নি। পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের নায়ক অলরাউন্ডার শহীদ আফ্রিদি সরাসরিই সমালোচনা করেছেন এই নিয়ে। এরপর আবার শাহিনের নামে ভুয়া এক বিবৃতিও প্রচার করেছিল পাকিস্থান ক্রিকেট বোর্ড। সেটা নিয়ে সমালোচনা সামাল দিতে তড়িঘড়ি করে বৈঠকও করেছিলেন পিসিবি সভাপতি মহসিন নাকভি। 


সবমিলিয়ে এই তরুণ পেসারের ওপর একটু বেশিই চাপ ছিল। আর এনিয়ে শাহিন নিজেও একপ্রকার হুমকি দিয়ে রেখেছিলেন। এবার নতুন খবর, পাকিস্তানের কাকুলে সেনাবাহিনীর অধীনে পরিচালিত ফিটনেস ক্যাম্প থেকেও সরে এসেছেন সাবেক এই কাপ্তান। অবশ্য এমন সিদ্ধান্ত কোনো প্রকার ক্ষোভ থেকে নেওয়া হয়নি। পিসিবি সেটাও নিশ্চিত করেছে।


আরও পড়ুন: ধৈর্যের পরীক্ষা নেবেন না’ বললেন শাহিন শাহ আফ্রিদি


ক্যাম্প শেষের দিনদুয়েক আগে পারিবারিক কারণ দেখিয়ে বিদায় নেন এই ক্রিকেটার। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, ক্যাম্প ছাড়ার পরপরই শাহীন সরাসরি নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বিবৃতিতে তারা এও জানিয়েছে, নিকটাত্মীয়ের অসুস্থতার কারণে ক্যাম্প ছাড়েন শাহিন শাহ আফ্রিদি। যদিও পাকিস্তান অবজার্ভারের তথ্যে বলা হয়েছে, সেনাবাহিনীর চিফ অব আর্মি স্টাফ অসিম মুনীরের সাথে ক্রিকেটারদের ইফতার ও ডিনার আয়োজনে শাহিন আফ্রিদি যোগ দেবেন। 


শাহিন আফ্রিদির সাথে একইদিনে ক্যাম্প ছেড়েছেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এবং শাহিবজাদা ফারহান। যদিও তারা ঠিক কী কারণে ক্যাম্প থেকে বিদায় নিয়েছেন তা স্পষ্ট করে জানা যায়নি। 


উল্লেখ্য, গত ২৫ মার্চ থেকে শুরু করে সোমবার (৮ এপ্রিল) পর্যন্ত কাকুল সেনাবাহিনী ক্যাম্পে প্রশিক্ষণ নেওয়ার কথা ক্রিকেটারদের। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই প্রশিক্ষণের আয়োজন করেছে পিসিবি। মূলত এই ক্যাম্প থেকে খেলোয়াড়দের ফিটনেস ফেরানোর দিকেই বিশেষ জোর দিয়েছিলেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। 


এমএল/