কুড়িগ্রামে আগুনে পুড়ল ১৭ ঘর, কোটি টাকার ক্ষতি


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:১৮ অপরাহ্ন, ২৯শে জুন ২০২৪


কুড়িগ্রামে আগুনে পুড়ল ১৭ ঘর, কোটি টাকার ক্ষতি
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামের পুরাতন পোস্ট অফিস পাড়ায় আগুনে ১৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। 


শুক্রবার (২৮ জুন) মধ্যরাতে জেলা শহরের পুরাতন পোস্ট অফিস পাড়ায় এ ঘটনা ঘটে। এতে প্রায় ১ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্তরা। স্থানীয় সূত্রে জানা যায়, জেলা শহরের পুরাতন পোস্ট অফিস পাড়া এলাকায় শাহাজাহান মিয়ার ঘরে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে তা মুহূর্তেই পাশের কয়েকটি বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। 


আরও পড়ুন: ৩ দিন পর এক শিশুর মর‌দেহ উদ্ধার, নিখোঁজ আরও ৫


আগুনে ঘরের আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণালংকার, কসমেটিকসসহ ব্যবসায়িক মালপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সমিত চক্রবর্তী বলেন, আমি ব্যবসায়িক কাজ শেষ করে একটু বাইরে গিয়েছিলাম। পরে এসে দেখি সেচ পাম্পের মোটরটি চলছে না। তাই সেটির সুইস বন্ধ করে দেই। একটু পর সেচ পাম্পের কাছ আগুন লেগে আশপাশে ছড়িয়ে পড়ে। আগুনে আমার তিনটি রুমে থাকা বিভিন্ন মালামাল, নগদ টাকা, ফ্রিজ ও ঘরে থাকা আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। 


তিনি আরও বলেন, আমার ৬টি কোম্পানির সঙ্গে ব্যবসা ছিল। সব মালামাল পুড়ে শেষ হয়ে গেছে। শুধু নিজের জীবন নিয়ে বের হয়ে আসছি। এখন আমরা পথে বসে গেলাম। 


আরও পড়ুন: নতুন নতুন এলাকা প্লাবিত, ভাঙনের মুখে কমিউনিটি ক্লিনিক-আশ্রয়কেন্দ্র-স্কুল


কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শরিফুল ইসলাম জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনের খবর পেয়ে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এনেছি। 


কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুশফিকুল আলম হালিম বলেন, আগুনে ১৭ঘর পুড়ে ছায় হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারিভাবে সহায়তা করা হবে। 


এমএল/