লালমনিরহাটে চিরকুট লেখে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:০৪ অপরাহ্ন, ৬ই জুলাই ২০২৪


লালমনিরহাটে চিরকুট লেখে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা
ছবি: প্রতিনিধি

লালমনিরহাটের আদিতমারী উপজেলায়  চিরকুট লিখে আখি মনি (১৮) নামে এক প্রবাসীর স্ত্রী গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন।


শনিবার (৬ জুলাই) সকালে উপজেলার ভাদাই ইউনিয়নের আদিতমারী পশ্চিম পাড়ায় শশুর বাড়িতে গলায় ফাঁস দেয়। পরে শ্বশুর বাড়ির লোকজন উদ্ধার করে আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। আখি মনি সদর উপজেলার বত্রিশ হাজারী এলাকার আইনুল হকের মেয়ে ও আদিতমারী এলকার অবসর প্রাপ্ত ফায়ার সার্ভিস সদস্য নুর মোহাম্মদ এর পূত্রবধু।


আরও পড়ুন: লালমনিরহাটে ৭৫ বোতল ফেন্সিডিলসহ ২ মাদক কারবারি আটক


পারিবারিক সূত্রে জানা যায়, লালমনিরহাটের আদিতমারী পশ্চিম পাড়া এলাকার সৌদি প্রবাসী শাকিল মিয়ার সঙ্গে ১০মাস আগে মোবাইলে বিয়ে হয় আখি মনির। বিয়ের পর থেকে আখি মনি শ্বশুর বাড়িতে থাকতেন। প্রতিদিনের মতো শুক্রবার রাতে পরিবারের সাথে খাওয়া-দাওয়া শেষে নিজের কক্ষে ঘুমিয়ে পড়েন আখি। 


শনিবার সকালে মিতুর ঘুম থেকে উঠতে দেরি দেখে স্বজনরা ডাকাডাকি শুরু করেন। পরে কোনও সাড়া-শব্দ না পেয়ে দরজা ভেঙে রুমে ঢুকে ঘরের আড়ার সঙ্গে আখি মণির লাশ ঝুলতে দেখেন তারা। আত্মহত্যার কারণ জানাতে পারেননি কেউ।


আরও পড়ুন: লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে প্রাণ গেল বাংলাদেশির


আখির বাবা আইনুল হক জানান, যোতুকের টাকার জন্য আমার মেয়ে কে আমার বাড়িতে যেতে দেওয়া হতো না। গতকাল রাতে আমার স্ত্রীকে আমার মেয়ে ফোন করে বলেছিল তাকে নিয়ে যেতে। আজ  সকালে স্বামীর পরিবারে পক্ষ থেকে জানানে হয় আখি আত্মহত্যা করেছে। এটি আত্মহত্যা নয় বলেও জানান তিনি।


আদিতমারী থানার ওসি মাহমুদ উন নবী বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে নিয়মিত মামলা রুজু করা হবে।


এমএল/