প্রশ্নফাঁসের অভিযোগ প্রমাণ হলে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেবে পিএসসি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৪:২৭ অপরাহ্ন, ৯ই জুলাই ২০২৪


প্রশ্নফাঁসের অভিযোগ প্রমাণ হলে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেবে পিএসসি
ছবি: সংগৃহীত

নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের ঘটনায় যাদের নাম উঠে এসেছে, তাদের বিরুদ্ধে অপরাধ প্রমাণ হলে পিএসসি সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।


মঙ্গলবার (৯ জুলাই)  দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির ভবনে নিজের কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।


প্রশ্নফাঁসে জড়িত থাকার অভিযোগে সিআইডির জালে পিএসসির দুই উপ-পরিচালক, এক সহকারী পরিচালকসহ ১৭ জন গ্রেফতার হয়েছেন। জড়িত অপরদের ধরতে সাঁড়াশি অভিযান চলছে বলেও জানিয়েছে সিআইডি।


আরও পড়ুন: পিএসসির প্রশ্নফাঁস: দুই উপপরিচালক ও গাড়ি চালক আবেদ আলীসহ গ্রেফতার ১৭


এ প্রসঙ্গে প্রশ্নের উত্তরে পিএসসি চেয়ারম্যান বলেন, “যে অপরাধ করার অভিযোগ উঠেছে, তা প্রমাণ হলে পিএসসির এখতিয়ারভূত সব ধরনের সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে আমরা প্রস্তুত। এক্ষেত্রে আমরা কাউকে ছাড় দেবো না।”


বিসিএসসহ অন্যান্য নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ প্রসঙ্গে সোহরাব হোসাইন বলেন, “টিভিতে প্রচারিত প্রতিবেদনটি তদন্ত কমিটিকে দেওয়া হয়েছে। তারা সবটা নিয়েই তদন্ত করবে।”


আরও পড়ুন: পিএসসির ৩ ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ১৭ আসামি আদালতে


এদিকে, মঙ্গলবার সকালে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান জানান, সোমবার (৮ জুলাই) রাতে সিআইডির পক্ষ থেকে পল্টন থানায় বাংলাদেশ সরকারি কর্ম-কমিশন আইনে একটি মামলা (নং ১৫) দায়ের করা হয়। মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ১৭ জনকে। আসামির সংখ্যা দেখানো হয়েছে অর্ধশতাধিক।  


ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে সরকারি কর্ম কমিশনের যুগ্ম-সচিব আব্দুল আলীম খানকে। সদস্য সচিব করা হয়েছে পিএসসির পরিচালক মোহাম্মদ আজিজুল হককে। এছাড়া সদস্য করা হয়েছে পিএসসির পরিচালক দিলাওয়েজ দুরদানাকে। 


জেবি/এসবি