ঠাকুরগাঁওয়ে নারী শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫৭ অপরাহ্ন, ৩১শে জুলাই ২০২৪


ঠাকুরগাঁওয়ে নারী শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ
ছবি: প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন “মার্চ ফর জাস্টিস” কর্মসূচিতে  নারী শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এছাড়া এতে আহত হয়েছে অন্তত ২০ শিক্ষার্থী।


ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন মার্চ ফর জাস্টিস কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জ। এতে আহত হয়েছে দুই শিক্ষার্থী। পরে এক পর্যায়ে শিক্ষার্থীরা বাঁধা অতিক্রম করে ঠাকুরগাঁও পৌরসভার ও জেলা দায়রা জজ আদালতের গেটের সামনে পৌঁছালে আবারও পুলিশ বাঁধা দেয়। এসময় শিক্ষার্থীরা বাঁধা অতিক্রম করে কোর্ট চত্বর অভিমুখে যেতে থাকলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এসময় ২০ শিক্ষার্থী আহত হয় বলে তথ্য পাওয়া যায়।


আরও পড়ুন: আটক শিক্ষার্থীকে ছাড়াতে গিয়ে আহত ঢাবির নারী শিক্ষক


শিক্ষার্থীরা জানায়, গুম, গ্রেফতারকৃত সমন্বয়করাসহ সাধারণ শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি, সকল মামলা প্রত্যাহার, দমন নিপীড়ন বন্ধ, নিহত শিক্ষার্থীদের হত্যার বিচারসহ ৯ দফা দাবিতে আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি বের করি। কিন্তু পুলিশ আমাদের বার বার বাঁধা দেয়। তারা আমাদের নিরাপত্তা না দিয়ে তারাই আবার আমাদের ওপর লাঠিচার্জ করে শান্তিপ্রিয় ঠাকুরগাঁর মত এতগুলো ছাত্রদের আহত করেছে। আমরা তো কোনো বিশৃঙ্খলা করিনি, তাহলে কেনো তারা এমনটা করলো।


আরও পড়ুন: বরিশালে শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ, সাংবাদিকসহ আহত ২৫


পরে ঠাকুরগাঁও পৌরসভার ও জেলা দায়রা জজ আদালতের গেটের সামনে সড়কে তারা প্রায় ২ ঘন্টা অবস্থান নেয় ও যোহরের নামাজ আদায় করে এবং বিভিন্ন দাবি আদায়ের জন্য স্লোগান দিতে থাকে।


জেবি/এসবি