লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ’লীগের নেতাকর্মীদের সংঘর্ষ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:০৭ অপরাহ্ন, ২রা আগস্ট ২০২৪


লক্ষ্মীপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ’লীগের নেতাকর্মীদের সংঘর্ষ
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে প্রায় ১০ জন আহত হয়েছে। তবে তাৎক্ষণিক কারো নাম পরিচয় জানা যায়নি। এ সময় অস্ত্র হাতে একজনকে আন্দোলনকারীদের ধাওয়া করতে দেখা যায়।

  

আরও পড়ুন: লক্ষ্মীপুরে পুড়েছে ১৫টি দোকান, প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি শঙ্কা


শুক্রবার (২ আগস্ট) দুপুর ২ টার দিকে শহরের তমিজ মার্কেট এলাকা উপজেলা চেয়ারম্যান টিপুর বাসার সামনে সংঘর্ষের ঘটনা ঘটে।


চকবাজার জামে মসজিদের মুসল্লিদের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলা চেয়ারম্যান টিপু চক বাজার জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি। শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে তিনি নেতাকর্মীদের নিয়ে নামাজ পড়তে আসেন। নামাজ শেষে তিনি নেতাকর্মীদের নিয়ে বের হয়ে মুসল্লিদের সঙ্গে মারমুখী আচরণ করে দ্রুত বাসায় যাওয়ার জন্য বলেন। এসময় তার সঙ্গে থাকা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মারমুখি ছিলেন। তারা মসজিদ সামনে থেকে বাজারের বিভিন্ন সড়কে স্লোগান দিয়ে সাধারণ মুসল্লি ও শিক্ষার্থীদের ধাওয়া করেন। পারে তারা মিছিল নিয়ে তমিজ মার্কেট এলাকায় টিপুর বাসার ভেতরে অবস্থান নেয়।


অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হাসান মোস্তফা স্বপনের নেতৃত্বে কয়েকজন পুলিশ তাদের আটকে রাখার জন্য সেখানে অবস্থান নেয়।


আরও পড়ুন: লক্ষ্মীপুরে ১৫ কেজি গাঁজাসহ ৩ নারী আটক


এদিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের মিছিল শেষে করলে পরে কোটা বৈষম্য বিরোধী আন্দোলনকারীরা বাজার ব্রিজ থেকে মিছিল নিয়ে বের হয়। মিছিলটি চকবাজার মসজিদের সামনে গেলেই শিক্ষার্থীরা ভুয়া ভুয়া স্লোগান শুরু করে। উপজেলা চেয়ারম্যানের বাসার সামনে গেলে মিছিল থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর ইটপাটকেল ছুঁড়ে মারে। এতে পুলিশের বাধা ভেঙে লাঠিসোটা নিয়ে শিক্ষার্থীদের ধাওয়া করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারাও শিক্ষার্থীদের ওপর ইটপাটকেল ছোঁড়ে। এরমধ্যে ৮-১০ শিক্ষার্থীকে লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করা হয়। শিক্ষার্থীদের ছোঁড়া ইটপাটকেলে ছাত্রলীগের দুজন আহত হয়েছে বলে জানা গেছে।


অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) হাসান মোস্তফা স্বপন বলেন, বর্তমানে লক্ষ্মীপুর সম্পূর্ণ পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।


এসডি/