লক্ষ্মীপুরে পুড়েছে ১৫টি দোকান, প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি শঙ্কা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:৪১ অপরাহ্ন, ১১ই জুলাই ২০২৪


লক্ষ্মীপুরে পুড়েছে ১৫টি দোকান, প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি শঙ্কা
ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুর সদর উপজেলার মৌজুচৌধুরীর হাট বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে পুড়েগেছে ১৫টি  দোকান। এতে  দোকানের মালামাল ও নগদ টাকা সহ প্রায় ২০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।


বৃহস্পতিবার (১১ জুলাই) ভোররাতে বৈদ্যুৎতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন স্থানীয়রা। পুড়ে যাওয়া দোকানগুলো হচ্ছে কাপড়ের দোকান, কসমেটিক, স্বর্ণকার, জুতা,হার্ডওয়্যার, প্লাস্টিকের দোকানসহ ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান।


 আরও পড়ুন: লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত নারী নিহত


ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার (১১ জুলাই)  ভোরে বাজারে হঠাৎ আগুনের লেলিহান দেখতে পায় স্থানীয়রা। মূহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি দোকানের মালামাল সর্ম্পূন পুড়ে যায়। 


আগুন লাগার সাথে সাথে  ফায়ার সার্ভিসকে খবর দিলে লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট, নৌ-পুলিশ ও  স্থানীয়দের সহযোগিতায় ২ ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে করে প্রায় ২০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানায়।


 আরও পড়ুন: লক্ষ্মীপুরে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ, স্বামী আটক


লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল মন্নান বলেন, ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় ২ ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। স্থানীয়দের সহযোগিতা প্রশংসনীয়। তবে আগুনের ভয়াবহতা ছিল বেশি। আগুনের সূত্রপাত এবং  ক্ষয়ক্ষতির নিরুপনের কাজ চলছে বলে জানান তিনি।


এ দিকে খবর পেয়ে লক্ষ্মীপুর-২ (রায়পুর) আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্থদের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।


এসডি/