আরও ২ সপ্তাহ পেছাল এইচএসসি ও সমমানের পরীক্ষা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০২:৪৫ অপরাহ্ন, ২০শে আগস্ট ২০২৪


আরও ২ সপ্তাহ পেছাল এইচএসসি ও সমমানের পরীক্ষা
ফাইল ছবি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারনে চলতি বছরের এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো দিতে অনইচ্ছুক পরীক্ষার্থীরা। এজন্য ১১ সেপ্টেম্বর থেকে আরো ২ সপ্তাহ পেছানো হয়েছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। তা ছাড়া বাকি বিষয়গুলোর পরীক্ষা অর্ধেক প্রশ্নত্তোরে অনুষ্ঠিত হবে। 


মঙ্গলবার (২০ আগস্ট) অন্তর্র্বতী সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপাতিত্বে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।


আরও পড়ুন: ইন্টারনেটের গতি কমানো হয়নি, স্লো হয়ে গেছে: পাকপ্রতিমন্ত্রী


 নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরুর পরিকল্পনা করেছিল শিক্ষা বোর্ডগুলো। কিন্তু পরীক্ষার্থীদের আন্দোলনের মুখে এই সময়সূচি বাতিল হতে পারে। 


সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনের কারণে উদ্ভূত পরিস্থিতিতে কয়েক দফায় এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। 


আরও পড়ুন: এমপি আনার হত্যায় ১২০০ পৃষ্ঠার চার্জশিট পেশ


প্রথমে গত ১৮ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। তারপর একসঙ্গে ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের পরীক্ষা স্থগিত করা হয়। এরপর ২৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত পরীক্ষা স্থগিত করা হয়। পরে সিদ্ধান্ত হয় ১১ আগস্ট থেকে নতুন সময়সূচিতে এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়া হবে। কিন্তু পরে জানানো হয়, ১১ আগস্ট পরীক্ষা হচ্ছে না।


সর্বশেষ আগামী ১১ সেপ্টেম্বর থেকে স্থগিত পরীক্ষাগুলো নেওয়ার জন্য অন্তর্র্বতী সরকারের কাছে প্রস্তাব দিয়েছিল শিক্ষা বোর্ড।  


আরএক্স/