ভারতের বাঁধ খুলে বাংলাদেশ ডুবিয়ে দেওয়া ক্রিমিনাল অফেন্স: ফখরুল


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৩:৫৬ অপরাহ্ন, ২৬শে আগস্ট ২০২৪


ভারতের বাঁধ খুলে বাংলাদেশ ডুবিয়ে দেওয়া ক্রিমিনাল অফেন্স: ফখরুল
ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক আইন থাকা সত্ত্বেও ভারতের বাঁধ খুলে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল ডুবিয়ে দেওয়া একটা ক্রিমিনাল অফেন্স বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সোমবার (২৬ আগস্ট) দুপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফরের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত স্মরণসভায় তিনি এ মন্তব্য করেন।


বিএনপি মহাসচিব বলেন, “যিনি বর্তমান সরকারের নেতৃত্বে আছেন তিনি বরেণ্য ব্যক্তি। তার ওপর দেশের মানুষের আস্থা আছে, তাদের কাছে প্রত্যাশা আকাশ সমান। যত জঞ্জাল আছে সেগুলো সাফ করে তারা একটা সুন্দর নির্বাচন দেবেন।”


আরও পড়ুন: বন্যাকবলিত মানুষের পাশে বিএনপি


মির্জা ফখরুল আরও বলেন, “আমরা আশা করেছিলাম নির্বাচনের রোডম্যাপ দেবেন সেটা পাওয়া যায়নি, যদিও তাদের জন্য এত অল্প সময়ে সেটা দেওয়া সহজ নয়। এখনও বলছি নির্বাচনের জন্য যৌক্তিক সময় তাদের দিতে চাই। বিএনপি বিশ্বাস করে যৌক্তিক সময়ের মধ্যেই দেশে নির্বাচন হবে।”


আরও পড়ুন: রাশেদ খান মেনন ৫ দিনের রিমান্ড মঞ্জুর


তিনি বলেন, “আনসারদের যে তৎপরতা তা ভালো লক্ষণ নয়। পরাজিতরা এধরণের কাজ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে থাকতে পারে। এভাবে সচিবালয় ঘেরাও করে এই মুহূর্তে কোনো দাবি আাদায়ের চেষ্টা কোনো পক্ষেরই করা উচিত নয়, কেউ করবেন না।”


জেবি/এসবি