রাজারহাটে ইউপি চেয়ারম্যানের আপসারণের দাবীতে বিক্ষোভ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৩:৫৪ অপরাহ্ন, ২রা সেপ্টেম্বর ২০২৪


রাজারহাটে ইউপি চেয়ারম্যানের আপসারণের দাবীতে বিক্ষোভ
ছবি: প্রতিনিধি

রাজারহাটে ইউপি চেয়ারম্যানের আপসারণের দাবীতে বিক্ষোভ

কুড়িগ্রামের রাজারহাটে এক ইউপি চেয়ারম্যানের অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 


সোমবার (২সেপ্টেম্বর) দুপুরে রেলষ্টেশন রোড থেকে রাজারহাট উপজেলার সর্বস্তরের ছাত্র জনতা ও ইউপি সদস্যগণের ব্যানারে রাজারহাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. এনামুল হকের অপসারণের দাবীতে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


আরও পড়ুন: কুড়িগ্রামে ছাত্র আন্দোলনে আহত আশিক আর নেই


পরে রাজারহাট সোনালী ব্যাংক চত্বরে এক সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি আনিচুর রহমান সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুল কুদ্দুস, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনিছুর রহমান লিটন, উপজেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আল মিজানুর মাহিন, মশিউর রহমান, শাহ-রিয়ার আহমেদ, মোজাম্মেল হক, সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম বাবু, মাহবুবুর রহমান, উপজেলা বনিক সমিতির সাধারণ সম্পাদক আ. রাজ্জাক রাজ, উপজেলা যুবদল সদস্য সচিব নয়ন আলী, প্যানেল চেয়ারম্যান শহিদুল ইসলাম ব্যাপারি, বক্তারা ২৪ঘন্টার মধ্যে দূর্নীতিবাজ রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান মো. এনামুল হককে পদত্যাগ করার দাবী তোলেন। 


অপসারণ না হওয়া পর্যন্ত ছাত্র-জনতার এই আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন। বক্তারা এ সময় বলেন, প্রতারক ও দূর্নীতিবাজ এনামুল হক বার বার তার রুপ পরিবর্তন করেন। প্রথমে জাতীয় পার্টির রাজনীতির সাথে সক্রিয় থাকলেও পরবর্তীতে টাকার বিনিময়ে আওয়ামীলীগে যোগদান করেন এবং বিগত দুইটি ইউপি নির্বাচনে দলীয় প্রভাব খাটিয়ে ব্যাপক অয়িমের মাধ্যমে নৌকা প্রতীক নিয়ে রাজারহাট সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে স্থানিয় কিছু আওয়ামীলীগের দুস্কৃতীকারীর সহযোগিতায় অবৈধভাবে অঢেল সম্পদের মালিক বনে গেছেন।


আরও পড়ুন: কুড়িগ্রামে বিয়ের আসর থেকে কনে উধাও


অপরদিকে সোমবার (২সেপ্টেম্বর) দুপুরেই উপজেলা বৈষম্যবিরোধী ছাত্ররা উপজেলার সকল প্রতিষ্ঠানের দূর্নীতিবাজদের অপসারনের দাবীতে বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।


এসডি/