কুড়িগ্রামে আন্দোলনে নিহত কলেজছাত্র আশিকের দাফন সম্পন্ন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৭ অপরাহ্ন, ২রা সেপ্টেম্বর ২০২৪


কুড়িগ্রামে আন্দোলনে নিহত কলেজছাত্র আশিকের দাফন সম্পন্ন
ছবি: প্রতিনিধি

কুড়িগ্রামে কোটা সংস্কার আন্দোলনে নিহত কলেজ ছাত্র আশিকের দাফন সম্পন্ন হয়েছে। 


সোমবার (২ সেপ্টেম্বর) বেলা ১১ টায় জেলার উলিপুর উপজেলার বুড়া-বুড়ি ইউনিয়নের সাত ভিটা গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। আশিকের মরদেহ দেখতে ও জানাজায় অংশ নিতে অসংখ্য মানুষের ঢল নামে। স্থানীয় ইমাম মাওলানা সিরাজুল ইসলাম জানাজায় ইমামতি করেন। 


নিহত আশিক পাঁচপীর ডিগ্রি কলেজ ইন্টারমেডিয়েট ২য় বর্ষের শিক্ষার্থী ছিলেন। উপজেলার বুড়া-বুড়ি ইউনিয়নের ব্যবসায়ী মো. চাঁদ মিয়ার ছেলে তিনি। দুই ভাইয়ের মধ্যে আশিক বড়। রবিবার (৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় যুবলীগ, ছাত্রলীগ তার মাথায় ইট দিয়ে আঘাত করে। 


আরও পড়ুন: রাজারহাটে ইউপি চেয়ারম্যানের আপসারণের দাবীতে বিক্ষোভ


কুড়িগ্রামে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে টানা ২৭ দিন চিকিৎসাধীন থাকার পর রবিবার (১ সেপ্টেম্বর) দুপুরে মারা যান আশিক। 


আশিকের ভাই আতিকুর রহমান বলেন, আমরা দুই ভাই রাজনীতির সাথে জড়িত ছিলাম না। আবেগের টানে ৪ আগস্ট  আমি ও বড় ভাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়েছিলাম। কুড়িগ্রাম শাপলা চত্বর এলাকায় আমাদের ওপর হামলা করা হয়। বড় ভাইয়ের মাথায় ইটের ঢিল লাগে। প্রথমে তেমন গুরুত্ব দেইনি। পরে বমি শুরু হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য চিকিৎসক ঢাকায় প্রেরণ করেছেন। রবিবার ভাইয়া শহিদ হয়েছেন।


এমএল/