শেখ হাসিনাকে ফোনে ‘আপা আপা’ বলা সেই তানভীরকে বহিষ্কার


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:২৭ অপরাহ্ন, ১৮ই সেপ্টেম্বর ২০২৪


শেখ হাসিনাকে ফোনে ‘আপা আপা’ বলা সেই তানভীরকে বহিষ্কার
ফাইল ছবি

পদত্যাগ করে ভারতে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ‘আপা আপা’  বলা যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক মো. তানভীর কায়সারকে বহিষ্কার করা হয়েছে।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আ. লীগ সভাপতি রফিকুর রহমানের একটি লিখিত আদেশে  মো. তানভীর কায়সারকে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।


আরও পড়ুন: ইসির নিবন্ধন পেল সাকির গণসংহতি


বহিষ্কারাদেশে উল্লেখ করা হয়েছে, বারবার সতর্ক করা সত্ত্বেও তানভীর কায়সার দলের নীতি, আদর্শ, চেতনা ও মূল্যবোধ বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তাকে বহিষ্কারের দলীয় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রফিকুর রহমান জানান, ১২ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর তানভীর কায়সার সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়ে দলের সভাপতি শেখ হাসিনাকে হেয় করেছেন। এমন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির দলে থাকার কোনো অধিকার নেই। তাই সোমবার (১৬ সেপ্টেম্বর) নিউইয়র্ক মহানগর আ. লীগ নেতাকর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।


আরও পড়ুন: বেগম খালেদা জিয়া তার কর্মীদের জন্য দেশ থেকে পালাননি: মির্জা আব্বাস


এদিকে ঘটনার পর থেকে বন্ধ রয়েছে তানভীরের ফেসবুক প্রোফাইল ।


গত ২০১৯ সালের ৪ জুন লস অ্যাঞ্জেলস হয়ে যুক্তরাষ্ট্রে ঢোকেন তানভীর কায়সার । তার ভিসাটি ছিল ভ্রমণ ভিসা। কিন্তু যুক্তরাষ্ট্রে প্রবেশের কিছুদিন পরই দাবি করেন, বাংলাদেশে আওয়ামী লীগ সরকার তাকে নির্যাতন করেছে। এজন্য তিনি নিজের নিরাপত্তা চান। পরে ২০২০ সালের ৭ মে দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন। এরপর ২০২১ সালের ২৪ জানুয়ারি তার বাংলাদেশি পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে বলেও জানা গেছে।


উল্লেখ্য,  ১৯৮৯ সালের ৭ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন ফোনালাপ ফাঁসে ভাইরাল হওয়া তানভীর। তার বাবা সোলেমান কায়সার এবং মা নিলুফার ইয়াসমিন। তার স্ত্রীর নাম রুকাইয়া আযাদ। তবে তানভীর আওয়ামী লীগের কোন দায়িত্বে আছেন, কোন সূত্রে শেখ হাসিনার সঙ্গে সরাসরি যোগাযোগ করেছেন, সেটি স্পষ্ট নয়।


জেবি/এসবি