বেগম খালেদা জিয়া তার কর্মীদের জন্য দেশ থেকে পালাননি: মির্জা আব্বাস


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:২২ অপরাহ্ন, ১৭ই সেপ্টেম্বর ২০২৪


বেগম খালেদা জিয়া তার কর্মীদের জন্য দেশ থেকে পালাননি: মির্জা আব্বাস
ছবি: সংগৃহীত

বেগম খালেদা জিয়া তার কর্মীদের জন্য দেশে থেকে গেলেন উল্লেখ করে  বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, তিনি পালাননি। খালেদা জিয়া বলেছিলেন, এ দেশ আমার, মাটি আমার, বাইরে আমার কেউ নেই, আমি বাইরে যেতে পারব না।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর)  দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে ‌“বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে” বিএনপির আয়োজিত এক সমাবেশে মির্জা আব্বাস এ কথা বলেন।


আরও পড়ুন: ইসির নিবন্ধন পেল সাকির গণসংহতি


তিনি বলেন, “বেগম খালেদা জিয়া দেশ থেকে পালিয়ে যাননি। কিন্তু হাসিনা তার নেতাকর্মীদের ফেলে রেখে ভারতে পালিয়ে গেছেন, আবার বলে হুট করে চলে আসবেন। আপনি আমাদের যেভাবে জেলে রেখেছেন সেভাবে আমরা আপনাকে জেলে রাখব না, শুধু বিচার করব।”


মির্জা আব্বাস আরও বলেন, “গত কয়েক দিন ধরে কিছু সেলিব্রিটি নেতা গ্রেপ্তার হচ্ছেন। গত ১৭ বছরে ৩৪ বার জেলে গিয়েছি। কত কোর্টে গিয়েছি, কখনো কেউ মারেনি। বীরের বেশে জেলে গিয়েছি। কিন্তু আজকে আওয়ামী লীগের এসব সেলিব্রিটি নেতারা গ্রেফতার হয়ে কোর্টে গেলে মার খাচ্ছেন।”


আরও পড়ুন: নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু


তিনি বলেন, “আওয়ামী লীগের শাসনামল ও বিএনপির এক কথা নয়। একজন গুণী ব্যক্তি আমাকে বলেছেন, বাংলাদেশে একটি তৃতীয় পক্ষের প্রয়োজন আছে। আমি এই কথার অর্থ বুঝতে পারছি না, এতে করে আপনি কী বোঝাতে চাচ্ছেন সরকারের চেয়ারে বসে। কিন্তু আমি বলতে চাই, যত খুশি রাজনৈতিক দল প্রয়োজন নতুন করে খুলুন, কোনো সমস্যা নেই। কিন্তু তৃতীয় কোনো রাজনৈতিক দল খোলার কথা বলে আজীবন ক্ষমতায় বসে থাকবেন বা নির্বাচন দিতে দেরি করবেন সেটা মেনে নেওয়া হবে না। সংস্কারের জন্য যা সময় প্রয়োজন তা আমরা দিতে রাজি আছি। কিন্তু জরুরি সংস্কারের পর নির্বাচন অবশ্যই দিতে হবে।”


জেবি/এসবি