ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১২:১১ অপরাহ্ন, ১০ই অক্টোবর ২০২৪


ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট
ছবি: সংগৃহীত

দুর্গাপূজা উপলক্ষে টানা ৪ দিনের ছুটিকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জ অংশে যানবাহন ও যাত্রীর চাপ বেড়েছে । এর ফলে ভোর থেকে মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এ কারণে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।


বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্ট সরেজমিনে ঘুরে এমন চিত্র দেখা গেছে।


আরও পড়ুন: চুরি করে ১১ কোটি নাগরিকের তথ্য বিক্রি


এদিন সকাল সাড়ে ১০ টায় এ প্রতিবেদন লিখা পর্যন্ত মহাসড়কের শিমরাইল মোড় থেকে বন্দরের লাঙ্গলবন্দ এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে প্রায় ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট রয়েছে। বাকি অংশে তীব্র যানজট না থাকলেও যানবাহন ধীরগতিতে চলাচল করছে। তবে মহাসড়কের ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে।


চট্টগ্রাম যাওয়ার উদ্দেশে সাইনবোর্ড থেকে জান্নাতুর রহমান গাড়িতে ওঠেন। তিনি বলেন, “দুই তিনি কাঁচপুর ব্রিজ অংশে পৌঁছাতে পেরেছেন। বাকি পথ পাড়ি দিতে আরও কতক্ষণ লাগে কি জানি।”


আরও পড়ুন: তিন জেলায় বন্যায় ১০ জনের প্রাণহানি



রুবেল মিয়া আরেক যাত্রী বলেন, টানা চারদিনের ছুটি পেয়েছি।  পরিবার নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছি। কিন্তু যানজটের কারণে আনন্দটা মাটি হয়ে গেছে।


কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক গণমাধ্যমকে বলেন, “একদিকে টানা ছুটিকে কেন্দ্র করে মহাসড়কে যানবাহনের চাপ, আরেকদিকে মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় খানাখন্দের কারণে যানবাহনগুলো যথাসময়ে এক স্থান থেকে আরেক স্থান যেতে পারছে না। এর ফলে এই যানজটের সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে আমরা কাজ করছি।”


জেবি/এসবি