শিক্ষাপ্রতিষ্ঠানে সাম্প্রদায়িক অপচেষ্টা সফল হবে না: শিক্ষামন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


শিক্ষাপ্রতিষ্ঠানে সাম্প্রদায়িক অপচেষ্টা সফল হবে না: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একটি গোষ্ঠী দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরিতে ব্যর্থ হয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী সাম্প্রদায়িক উসকানি দিচ্ছে। তবে এটি কোনো অবস্থায় সফল হবে না।

মঙ্গলবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন জায়গায় কয়েকটি ঘটনা দেখলাম, যাতে দেখা যাচ্ছে—পরিকল্পিতভাবে একটি মহল দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার নানা রকম চেষ্টা করেও যখন ব্যর্থ হচ্ছে, তখন তারা কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে ঘটনা ঘটাচ্ছে। তারা আবার এক ধরনের সাম্প্রদায়িক চেহারা দেওয়ার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, ইস্যু তৈরি করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এমন অস্থিতিশীল পরিবেশ করেও যখন সফল হচ্ছে না, তখন আবারও নতুন নতুন পথ তৈরি করছে তারা। এতে সজাগ রয়েছেন দেশের মানুষ এবং শিক্ষক সমাজও।

শিক্ষামন্ত্রী বলেন, দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করে এ সরকার আমলে কেউ সফল হওয়ার স্বপ্ন দেখা দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই না। তবে ঢাকা কলেজে শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের মারামারি নিয়ে এ মুহূর্তে কোনো মন্তব্য করতে রাজি হননি শিক্ষামন্ত্রী।

ওআ/