চুয়াডাঙ্গায় অস্ত্রের মুখে জিম্মি করে গণডাকাতি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চুয়াডাঙ্গায় অস্ত্রের মুখে জিম্মি করে গণডাকাতি

চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানার সড়াবাড়ীয়া-গহেরপুর সড়কে গাছ ফেলে ডাকাতির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে প্রায় ঘণ্টাব্যাপী সড়ক আটকে তা-ব চালায় ডাকাত সদস্যরা। এতে বেশ কয়েকটি যানবাহন আটকে প্রায় ৩০ লাখ টাকা লুটের অভিযোগ পাওয়া গেছে। তবে এ ঘটনায় পুলিশ সন্দেহজনক ভাবে ৮ জনকে গ্রেফতার করেছে বলে নিশ্চিত করেছে দর্শনা থানার ওসি এ এইচ এম লুৎফুল কবির।

জানা গেছে, রাতে রাস্তায় বাবলা গাছ কেটে ব্যারিকেড দিয়ে রাস্তার দুই প্রান্তে ডাকাত দলের ১৫-২০ সদস্য অবস্থান নেয়। সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে পথচারীদের পথরোধ করে ডাকাতি করে। এসময় নগদ টাকা ও স্বর্ণালংকার ডাকাতি করে ভুক্তভোগীদের আটকে রাখা হয়। 

ভুক্তভোগীদের অভিযোগ, আন্দুলবাড়ীয়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল ওয়াহেদ মিয়ার কাছ থেকে নগদ ৯ লাখ টাকা লুট করা হয়েছে। এছাড়া ঝিনাইদহের পৌর এলাকার একদল তরুণ প্রাইভেট কারে ঘুরতে এসে ডাকাতির কবলে পড়ে। তারা আন্দুলবাড়ী থেকে বাড়ী যাওয়ার উদ্দেশে বের হয়েছিলো। এসময় তাদের কাছ থেকে নগদ ৫০ হাজার টাকাসহ দু’টি স্বর্ণের চেইন, দু’টি লকেট, একটি ব্রেসলেট ও পাচঁটি আংটি লুট করে নিয়ে যায় ডাকাতরা। রাস্তায় পথচারি, মটরসাইকেল আরোহী, পাখিভ্যান, ইজিবাইক, হাটের গরু ব্যাপারিদের কাছ থেকে নগদ অর্থ ও প্রাইভেট কারের যাত্রীদের কাছ থেকে প্রায় মোট ৩০ লাখ টাকা ডাকাতি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। 

পরে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক ও দর্শনা থানার ওসি লুৎফুল কবির। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আবু তারেক জানান, ‍“বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। দ্রুতই তাদরকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।” 

এ গন ডাকাতির ঘটনায় দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুৎফুল কবির জনবাণীকে জানান, “চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ইউনিয়নের গহেরপুর -সড়াবাড়ীয়া সড়কের রাস্তায় বাবলা গাছের ব্যরিকেড দিয়ে মুখোশধারী সংঘবদ্ধ ডাকাতদল ঘন্টাব্যাপী তান্ডবের ঘটনায়  শুক্রবার চুয়াডাঙ্গা জেলার সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা) সার্কেল মুন্না বিশ্বাস ও সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহাব্বুর রহমান ঘটনাস্থলে থানা ও তিতুদহ  ফাঁড়ি পুলিশের টিম ডাকাতির ঘটনার ক্লু উদঘাটন করতে তৎপর ভূমিকা পালন করছেন। পুলিশের টিম ঘটনাস্থলের পাশের পাটক্ষেত থেকে একটি হাত ক্বরাত উদ্ধার করেছে। যার হাতলের উভয় পাশে নতুন গামছা দিয়ে মোড়ানো এবং ক্বরাতের মাঝ বরাবর ভাজ করা ছিলো।”

এসএ/