সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে জীবননগর সাংবাদিক সমিতির মানববন্ধন


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সাংবাদিক রুবেল হত্যার প্রতিবাদে জীবননগর সাংবাদিক সমিতির মানববন্ধন

কুষ্টিয়ার দৌলতপুরের সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে  জীননগর সাংবাদিক সমিতির গণমাধ্যম কর্মিরা।

মঙ্গলবার (১২ জুলাই) সকাল ১০ টার দিকে জীবননগর শহরের প্রাণকেন্দ্র জীবননগর বাসস্ট্যান্ডে ট্রাফিক আইল্যান্ডের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিপুল সংখ্যক গণমাধ্যম কর্মির পাশাপাশি বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন।

জীবননগর সাংবাদিক সমিতির প্রধান উপদেষ্টা সামসুল আলমের সভাপতিত্বে ও যুগ্ম- সাধারণ সম্পাদক চাষি রমজানের উপস্থাপনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর জামাল হোসেন খোকন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজি সামসুর রহমান চঞ্চল, জীবননগর সাংবাদিক সমিতির সাবেক সভাপতি আতিয়ার রহমান, হাসাদহ প্রেসক্লাবের সভাপতি মতিয়ার রহমান, সাংবাদিক আকিমুল ইসলাম, মিথুন মাহমুদ, জহুরুল হক, আব্দুল হাকিম, মুকুল, রাসেল হোসেন মুন্না, মুতাচ্ছিন বিল্লাহ, ইন্তাজ হোসেন, একে এম মুজাহিদ, নয়ন আহম্মেদ, সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় সাংবাদিকদের কর্মসুচির সাথে সংহতি প্রকাশ করেন জীবননগর পৌর আওয়ামীলীগের সভাপতি মুন্সী নাসির উদ্দিন ও বাঁকা ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল মান্নান।

এ সময়  বক্তারা বলেন, ‍“একজন গণমাধ্যমকর্মী নিখোঁজ হওয়ার পর,তাঁর পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়। দু:খজনক ভাবে পাঁচদিন পর তার মরদেহ পাওয়া যায়। পরিবারের পক্ষ থেকে জিডি করার পরেও প্রশাসন সে ব্যাপারে রহস্যজনক কারণে  গুরুত্ব না দেয়ায় সাংবাদিক রুবেলের মৃত্যু দেখতে হলো। তাই রুবেলের হত্যার রহস্য উন্মোচন ও নির্মম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি । মানববন্ধনে হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন গণমাধ্যমকর্মীরা।”

উল্লেখ্য, দৈনিক কুষ্টিয়ার খবর পত্রিকার নির্বাহী সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া জেলা প্রতিনিধি হাসিবুর রহমান রুবেল গত ৩ জুলাই নিখোঁজ হয় এবং ৭ জুলাই কুষ্টিয়া গড়াই নদীতে তার অর্ধ-গলিত লাশ পাওয়া যায়।

এসএ/