এক জেলার মোটরসাইকেল চুরি করে অন্য জেলায় পাঠাতো তারা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


এক জেলার মোটরসাইকেল চুরি করে অন্য জেলায় পাঠাতো তারা

বাগেরহাট জেলার মোল্লাহাট ও ফকিরহাট থানা পুলিশ পৃথকভাবে অভিযান চালিয়ে মটরসাইকেল চোর সিন্ডিকেটের ৮ সদস্যকে গ্রেফতার এবং ৫ টি চোরাই মটরসাইকেল উদ্ধার করেছে। এর মধ্যে মোল্লাহাট থানা পুলিশ গত ২ দিন ধরে মোল্লাহাট ও গোপালগঞ্জ সফল অভিযান চালিয়ে চোর চক্রের ৭ সদস্যকে আটকসহ চোরাইকৃত ৪ টি মোটর সাইকেল উদ্ধার করেছে। 

আটকৃত চোর চক্রের সদস্যরা হলো মোল্লাহাটের উদয়পুর আড়–য়াকান্দি এলাকার আব্দুল মান্নানের ছেলে আল-আমিন মোল্লা (২১), গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মহানাগ এলাকার (কবরস্থানের পাশে) মোঃ শাহাদাৎ হোসেন বাবুর ছেলে শেখ শাহরিয়ার ইসলাম (২০), একই উপজেলা মাজরা বাজার এলাকার মোঃ সিরাজুল ইসলামের ছেলে মো. সাইফ জামান শাকিল (১৯), টুঙ্গীপাড়া উপজেলার শ্রীরামকান্দি এলাকার আনোয়ার মল্লিকের ছেলে মিঠুল মল্লিক (১৯), বর্ণি মাঝিপাড়া এলাকার শম্ভু সরকারের ছেলে সুব্রত সরকার (২০), ইসাডাঙ্গা দক্ষিণপাড়া এলাকার আকমান শেখের ছেলে মো. আমিনুর শেখ (২২), ও গিমাডাঙ্গা দক্ষিণপাড়া এলাকার খোকা শেখের ছেলে মো. ইসলাম শেখ (২০)। 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

মোল্লাহাট থানার ওসি সোমেন দাশ জনবাণীকে বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে এস আই মো. মিঠুন উদ্দিন খানের নেতৃত্বে থানা পুলিশের চৌকশ একটি দল গত শনি ও রবিবার ২দিন ব্যাপি অভিযান পরিচালনার মাধ্যমে চোরাই  ৪টি মোটরসাইকেল উদ্ধার ও চোর চক্রের ৭ সদস্যদের আটক করে।  আটককৃত চোর চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে  বাগেরহাট, গোপালগঞ্জ, খুলনা এবং নড়াইল জেলার বিভিন্ন এলাকায় চুরি এবং চোরাই মোটরসাইকেল বিক্রি করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এরা সিন্ডিকেটের মাধ্যমে একের পর এক হাত বদল করে বাগেরহাটসহ চারটি জেলার বিভিন্ন উপজেলায় পার্টির কাছে চেরাইকৃত মোটর সাইকেল বিক্রয় করে আসছে। চোর চক্রের আরো সদস্যদের ধরতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।”

অপরদিকে ফকিরহাট থানার ওসি মুহা. আলীমুজ্জামান জনবাণীকে জানান, “ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়নের কাহারডাঙ্গা থেকে একটি পালসার (১৫০ সিসি) মটরসাইকেল চুরি হয়। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজির পর ঈদের দিন  উপজেলার বাহিরদিয়া সাতবাড়িয়া এলাকায় মোঃ জসিম(৩৪) নামের এক যুবক ওই মটর সাইকেলসহ জনতার হাতে ধরা পড়ে। জসিমের বাড়ী খুলনা তেরখাদা উপজেলায়। এ ঘটনায় ফকিরহাট থানায় একটি মামলা হয়েছে।”

এসএ/