হবিগঞ্জে নৌকাডুবিতে নিহত ৪


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


হবিগঞ্জে নৌকাডুবিতে নিহত ৪

হবিগঞ্জের বাহুবলে বিয়ের দাওয়াত দিতে গিয়ে হাওরে ঝড়ের কবলে নৌকাডুবিতে ৪ নারীর মৃত্যু হয়েছে।

বুধবার (১৩ জুলাই) রাতে উপজেলার গুঙ্গিয়াজুড়ি হাওরে এ দুর্ঘটনাটি ঘটে। নিহতরা সবাই সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের শিকারপুর গ্রামের বাসিন্দা।

নিহতরা হলেন-হবিগঞ্জ সদর উপজেলার তেঘরিয়া ইউনিয়নের শিকারপুর গ্রামের আব্দুল হামিদের স্ত্রী জরিনা বেগম, শরাফত উল্লার স্ত্রী নেদি বেগম, তমির উদ্দিনের স্ত্রী আয়াতুন্নেছা ও রওশন উল্লার স্ত্রী হুরবানু। এদের মধ্যে আয়াতুন্নেছা ও হুরবানু সহোদর দুই ভাইয়ের স্ত্রী।

বাহুবল উপজেলার স্নানঘাট ইউনিয়নের মেম্বার আবদুল করিম বিষয়টি নিশ্চিত করে জনবাণীকে বলেন, “রাতে একটি ইঞ্জিনচালিত একটি নৌকা স্নানঘাট থেকে সদর উপজেলার শিকারপুর গ্রামে যাচ্ছিল। নৌকাটি রউয়াইল হাওরে পৌঁছলে হঠাৎ ডুবে যায়। এতে হাওরের পানিতে তলিয়ে চারজন নারী মারা যান। প্রাথমিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। আমি খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করেছি।”

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী পরিচালন শিমুল মো. রাফি জনবাণীকে বলেন, “খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাওয়ার জন্য রওনা হলে স্থানীয় ইউপি মেম্বার মরদেহ উদ্ধার হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় চারজন নারী মারা গেছেন। বাকি চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে।”

নিহতদের পরিবারের বরাত দিয়ে এএসপি খায়ের জনবাণীকে জানান, ‍“শিকারপুর গ্রামের আব্দুল হামিদের মেয়ে তৃণা বেগমের বিয়ে ঠিক হয় আগামী শুক্রবার। বিয়ে উপলক্ষে স্বজনদের দাওয়াত দিতে দুপুরে ছোট ইঞ্জিনচালিত নৌকাযোগে ছয় জনসহ বাহুবল উপজেলার স্নানঘাট যান আব্দুল হামিদের স্ত্রী জরিনা বেগম। সন্ধ্যায় বাড়ি ফেরার পথে বাহুবল উপজেলার রুহাইল এলাকায় গুঙ্গিয়াজুরি হাওরে পৌঁছলে ঝড়বৃষ্টিতে তাদের নৌকা উল্টে যায়। এতে মাঝিসহ চার জন সাঁতরে তীরে উঠলেও চার মহিলা প্রাণ হারান। স্থানীয়রা তাদের মৃতদেহ উদ্ধার করেছে।”

এসএ/