মাতবরকে বিয়ের দাওয়াত না দেওয়ায় হামলা, আহত ৩০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মাতবরকে বিয়ের দাওয়াত না দেওয়ায় হামলা, আহত ৩০

ফরিদপুর জেলার কোদালিয়ায় গ্রাম্য মাতবরকে বিয়ের দাওয়াত না দেওয়ায় হামলার ঘটনা ঘটেছে। বেশ কয়েকটি ঘর-বাড়িসহ দোকান ভাঙচুর এবং লুটপাটের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৫ জুলাই) সকালে কোদালিয়ার শহীদনগর ইউনিয়নের ছোট পাইককান্দি গ্রামে হামলার ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, গত মঙ্গলবার (১২ জুলাই) উপজেলার ছোট পাইককান্দি গ্রামের জাকির মোল্লার ছেলে জুনাইদ মোল্লা বিয়ে করেন। দলাদলির কারণে গ্রাম্য মাতবর সিরাজ মোল্লাকে ওই বিয়েতে দাওয়াত দেওয়া হয়নি। আর তাতেই তিনি ক্ষিপ্ত। এরই জের ধরে শুক্রবার সকালে সিরাজ মোল্লা ও তার সমর্থকরা জুনাইদ মোল্লার ওপর হামলা চালায়।

এ সময় জুনাইদ মোল্লা দৌড়ে সিরাজ মোল্লার প্রতিপক্ষ ইউসুফ মোল্লার বাড়িতে আশ্রয় নেন। সিরাজ মোল্লা ও তার সমর্থকরা এতে আরও ক্ষিপ্ত হয়ে ইউসুফ মোল্লার বাড়িঘরে হামলা ও ভাঙচুর চালায় এবং লুটপাটের ঘটনা ঘটে। এ সময় দেশীয় অস্ত্র নিয়ে দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে।

আহতদের ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে কোদালিয়া শহীদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার জাকির হোসেন নিলু গণমাধ্যমকে বলেন, ‍“এলাকায় দলাদলি রয়েছে। ফলে বিয়ের দাওয়াত নিয়ে মারামারির ঘটনা ঘটেছে।”

এ বিষয়ে নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিল হোসেন বলেন, “ঘটনাস্থলে পৌঁছে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।”

এসএ/