চুয়াডাঙ্গায় একসঙ্গে তিন সন্তান প্রসব, খুশিতে ভাসছে পরিবার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


চুয়াডাঙ্গায় একসঙ্গে তিন সন্তান প্রসব, খুশিতে ভাসছে পরিবার

চুয়াডাঙ্গা সদর উপজেলায় বনি খাতুন (২৪) নামের এক নারী একসঙ্গে তিন পুত্র সন্তান প্রসব করেছেন। রোববার (২৪ জুলাই) সন্ধ্যা ৭ টার দিকে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল এলাকায় একটি বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপচারের মাধ্যমে তিন পুত্র সন্তানের জন্ম দেন তিনি। এরপর ওই ক্লিনিকে ভুমিষ্ট নবজাতকদের দেখতে ভিড় জমান স্থানীয়রা সহ আত্মীয় স্বজনেরা। 

বর্তমানে তিন পুত্র সন্তান ও মা সুস্থ আছেন বলে জানিয়েছেন প্রসূতির স্বামী লাইব্রেরী ব্যবসায়ী আশরাফুল হক। এক সঙ্গে তিন পুত্র সন্তান হওয়ায় বাবা, মা, দাদা ও দাদী সহ আত্মীয়স্বজনরাও বেজায় খুশি। 

ইতোমধ্যে নবজাতক তিনটির নামও রেখেছেন তাদের দাদী। পর্যায়ক্রমে আব্দুল্লাহ, আমানুল্লাহ ও সাইফুল্লাহ। বনি খাতুন চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের আলিয়ারপুর গ্রামের আশরাফুল হকের স্ত্রী।

বেসরকারি স্বাস্থ্যসেবা কেন্দ্র ইউনাইটেড ক্লিনিক সুত্রে জানা গেছে, গত রোববার সন্ধার পর অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি পুত্রসন্তানের জন্ম দেন বনি খাতুন। অস্ত্রোপচার সম্পন্ন করেন কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালের অবসরপ্রাপ্ত  গাইনি বিশেষজ্ঞ প্রফেসর ডা. তরুণ কান্তি ঘোষ।
তিনি বলেন,  অস্ত্রোপচারের পর প্রসূতির পেশার অতিরিক্ত উঠানামার কারণে সমস্যা দেখা দিয়েছিল। বর্তমানে বাচ্চাসহ মা পুরোপুরি শঙ্কামুক্ত।

পিতা আশরাফুল হক জনবাণীকে বলেন, “২০১৯ সালের জানুয়ারী মাসে পারিবারিকভাবে আমাদের বিবাহ হয়। এক সঙ্গে তিন পুত্র সন্তানের পিতা হলাম। স্থানীয় দশমাইল বাজারে একটি ছোট লাইব্রেরি আছে আমার। সেখান থেকে যা উপার্জন হয় দুজনের কোনমতে সংসার সংসার চলে যায়। সদ্য তিন পুত্র সন্তানের ভরণপোষনের জন্য চিন্তিত হলেও এর কোন প্রভাব পড়তে দেবোনা। আজ তিন সন্তানের মুখ দেখে আমি সব ভুলে গেছি। আমি ও আমার পরিবার অতোটাই খুশি যে অনাগত সন্তানদের মুখ দেখে দারিদ্রতা কি সেটাও ভুলে গেছি। নিজে উপার্জন করেই তাদেরকে মানুষের মত মানুষ বানাতে চাই। আমার মা আমার তিন সন্তানের নাম রেখেছেন এতেই আমি খুশি।” 

সন্তানদের জন্য দোয়া চেয়েছেন তিনি।

এসএ/