টেকনাফে সন্ত্রাসীদের গুলিতে আহত রোহিঙ্গা যুবকের মৃত্যু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


টেকনাফে সন্ত্রাসীদের গুলিতে আহত রোহিঙ্গা যুবকের মৃত্যু

কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা আশ্রয় শিবিরে সন্ত্রাসীদের গুলিতে আহত হাবিবুল্লাহ (২০) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তিনি উপজেলার পশ্চিম লেদার নয়াপাড়া এক্সটেনশন রোহিঙ্গা আশ্রয়শিবিরের আই-৮ ব্লকের বাসিন্দা হোসেন আহমদের ছেলে।

বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা গেছে বলে এ তথ্যটি নিশ্চিত করেছেন রোহিঙ্গা আশ্রয় শিবিরের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর।

তিনি বলেন, গুলিবিদ্ধ আহত হাবিবুল্লাহ সঙ্গে থাকা পরিবারের লোকজন মারা যাওয়ার খবর নিশ্চিত করেছেন। লাশটি ময়নাতদন্তের জন্য মর্গে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে টেকনাফে নিয়ে আসা হবে। এ ব্যাপারে এপিবিএন পুলিশ ও রোহিঙ্গা শরণাথী. ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সহকারি শিবিরের (ইনর্চাজ)কে অবহিত করা হয়েছে।

গত সোমবার রাত নয়টার দিকে টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদার নয়াপাড়ায় হাবিবুল্লাহর কাছ থেকে ৮-১০ অজ্ঞাত অস্ত্রধারী সন্ত্রাসী মুঠোফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এসময় হাবিবুল্লাহ তাঁদের বাধা দিলে তাঁকে গুলি করা হয়।এতে হাবিবুল্লাহর পেটে গুলি লাগে।

রোহিঙ্গা আশ্রয়শিবিরের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জাফর বলেন, গত সোমবার রাতে অস্ত্রধারী সন্ত্রাসীরা ডাকাতির জন্য আশ্রয়শিবিরে প্রবেশের চেষ্টা করছিল। হাবিবুল্লাহ বিষয়টি দেখে ফেললে অস্ত্রধারীরা হাবিবুল্লাহর কাছ থেকে মুঠোফোন ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালায়। একপর্যায়ে হাবিবুল্লাহকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে তাঁরা। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে রক্তাক্ত অবস্থায় হাবিবুল্লাহকে উদ্ধার করে লেদা আইওএম হাসপাতালে
নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে সে মারা যান।

এপিবিএন ১৬ এর অধিনায়ক এডিআইজি হাসান বারী নুর মৃত্যুর সত্যতা নিশ্চিত করেছেন।


আরএক্স/