প্রধানমন্ত্রীর বার্তা পেলেই কাজে ফিরবে শ্রমিকরা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


প্রধানমন্ত্রীর বার্তা পেলেই কাজে ফিরবে শ্রমিকরা

হবিগঞ্জের চুনারুঘাটে উপজেলা প্রশাসনের আয়োজনে ২৩ বাগানের শ্রমিক নেতাদের সাথে মত বিনিময় সভা উপজেলা হলরুমে   অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৪আগস্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ইশরাত জাহান,জেলা পুলিশ সুপার এস এম মুরাদ আলী,অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মিন্টু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার  শৈলেন চাকমা, এনএসআই হবিগঞ্জের উপ পরিচালক মো. আজমল হোসাইন,ডিজিএফআইয়ের জেলা প্রধান মোঃ হুমায়ুন কবির, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক, মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল ইসলাম, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আলী আশরাফ,লস্করপুর ভ্যালির সভাপতি রাবিন্দ্র গৌড়,সাধারণ সম্পাদক অনিরোদ্ধ বাড়াইক সহ বিভিন্ন শ্রমিক নেতা। সভায় জেলা প্রশাসক চা শ্রমিকদের  বলেন,আপনাদের যে মজুরি সেটা নির্ধারন করা আমার পক্ষে সম্ভব না,  বরং আমি আপনাদের এই দাবী তাদের কাছে পৌছে দিচ্ছি যাদের কাছ থেকে আপনাদের একটা ভালো ফলাফল আসতে পারে। সেজন্য আপনাদের সহযোগিতা লাগবে এবং আমরা আপনাদের সহযোগিতা করবো। 

তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের চা শ্রমিকদের ব্যাপারে অনেক গুরুত্ব দিয়েছেন।এজন্য আপনাদের একটু ধৈর্য্য ধরতে হবে। পুজোর আগে আপনাদের সাথে কথা বলবেন এব্যাপার সমাধানের জন্য। আপনারা আপাতত কাজে যান। পরে চা শ্রমিক নেতারা বক্তব্যে বলেন, ১২০ টাকা মজুরি এখন কিছুই না। এই আন্দোলন করতে পরিস্থিতি আমাদের বাধ্য করেছে। 

এক লিটার তেলের দাম ২০০ টাকা, এক কেজি চালের দাম ৭০ টাকা, এই অবস্থায় ১২০ টাকা মজুরি দিয়ে আমরা কেমন করে সংসার চালাবো।এখন আমাদের দাবী একটাই সেটা হলো ৩০০ টাকা মজুরি চাই।  প্রধানমন্ত্রীর নাম করে অনেকেই আমাদের মিথ্যা আশ্বাস দিয়ে আসছে। কিন্তু এখন আমরা আর কারো আশ্বাস বিশ্বাস করতে পারতেছিনা।প্রধানমন্ত্রী আমাদের মমতাময়ী মা। উনার সাথে আমরা এক মিনিট কথা বলতে চাই। প্রধানমন্ত্রী আমাদের যে সিদ্ধান্ত দিবেন আমরা সেটাই মেনে নেবো।

আরএক্স/