মাগুরায় আ'লীগ-বিএনপির মাঝে সংঘর্ষ, আহত অর্ধ-শতাধিক


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মাগুরায় আ'লীগ-বিএনপির মাঝে সংঘর্ষ, আহত অর্ধ-শতাধিক

মাগুরায় আ'লীগ-বিএনপি পাল্টাপাল্টি কর্মসূচিতে সংঘর্ষে দুই পক্ষের অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছে। এ সময় সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। সংঘর্ষের মাঝে ৫টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। 

শনিবার (২৭ আাগস্ট) বিকাল তিনটার দিকে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালনের জন্যে জেলা শহরের উপজেলা পরিষদের সামনে জড়ো হন জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। একই সময় যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে ঘটনাস্থল অতিক্রম করতে গেলে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হন। এ ছাড়া ৫টি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আমিন (২২), ইভান (২৩), সাব্বির (২৪) ও ইমনকে (২২) মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এ সময় গোটা এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সদর উপজেলা পরিষদের দু’পাশে ঢাকা-খুলনা ও ঢাকা-ঝিনাইদহ মহাসড়কের দু’পাশে শতশত যানবহন আটকে যায়। বন্ধ হয়ে যায় দোকানপাট। এক পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক শেখ সালাউদ্দিন জানান, জেলা আওয়ামী লীগের মাসব্যাপী শোক দিবস উপলক্ষে শহরে শান্তিপূর্ণভাবে দুটি পৃথক কর্মসূচি পালন করছিলো আওয়ামী লীগের নেতা কর্মীরা। মাসব্যাপী এই শান্তিপূর্ণ কর্মসূচিতে নৈরাজ্যসৃষ্টির লক্ষ্যে জামাত -বিএনপি এই কর্মসূচি ঘোষণা করে। এবং আজকে অতর্কিত ভাবে আ'লীগের অঙ্গসংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের উপর ইট-পাটকেল ও বোমা নিক্ষেপ করে।

জেলা যুবদলের সভাপতি ওয়াশিকুর রহমান কল্লোল বলেন, সদর উপজেলা পরিষদের পাশে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের মধ্যে পুলিশি পাহারায় আলোচনা সভা চলাকালে যুবলীগ-ছাত্রলীগ অতর্কিত হামলা চালায়। আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে রাখা ৫টি মোটরসাইকেল ও অটোরিকশায় অগ্নিসংযোগ করে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মহম্মদ কলিমুল্লাহ বলেন, ছাত্রলীগ এবং ছাত্রদলের কর্মীরা মিছিল নিয়ে মুখোমুখি অবস্থান নেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশের তিনজন সদস্য আহত হয়েছেন বলেও তিনি জানান।

আরএক্স/