লুডু খেলাকে কেন্দ্র করে কিশোরকে হত্যা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


লুডু খেলাকে কেন্দ্র করে কিশোরকে হত্যা

জামালপুরের সরিষাবাড়ীতে জুয়া খেলাকে কেন্দ্র করে কিশোরকে হত্যা করা হয়েছে।নিহত রিফাত(১৭) বলারদিয়ার গ্রামের প্রতিবন্ধী আশরাফের ছেলে ৷ 

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীরের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে দুপুরে লাশ ময়না তদন্তের জন্য উদ্ধার করে সরিষাবাড়ী থানায় নিয়ে আসে। কিশোর হত্যা ঘটনায় এলাকাবাসীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। 

নিহতের পরিবার সুত্রে জানা যায়,গত ৩১ আগস্ট বুধবার  সরিষাবাড়ী পৌর এলাকার বলারদিয়ার গ্রামের আশরাফের ছেলে নিহত রিফাত (১৭) ও প্রতিবেশী সুলতানের ছেলে রাহাত@আহাদ এর সাথে বাড়ীর পার্শে বসে লুডু খেলছিলেন। পরে হঠাৎ হত্যাকারীর গাজার টুকলা হারিয়ে যায়।  

গাজার টোকলাটি নিহত রিফাত নিয়েছে বলে সন্দেহ করে রাহাত বলারদিয়ার উত্তর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নিয়ে সার্চ করে এবং তাকে শারীরিক নির্যাতন করে।  পরে বিষয়টি রিফাত তার দাদা রসুলকে জানালে রসুল রাহাত এর পরিবারের কাছে বিচার চাইলে রাতে রাহাত ও তার মা আফরোজা আক্তার বাড়ীতে আসে। 

পরে রাত ১০ টায়  বাড়ীতে আবার রিফাতকে কাঠের ফিড়া দিয়ে রাহাত মারধুর করে। পরে রিফাতকে ১ সেপ্টেম্বর  সকাল ৬ টায় সরিষাবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা প্রদান করে জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করে। সরিষাবাড়ী থেকে জামালপুর এর উদ্দেশ্য রওনা দিলে সকাল ৭টায় পথিমধ্যে রিফাত মারা যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবার থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।হত্যাকারীকে দ্রুত গ্রেফতারের দাবী জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।  

এ বিষয়ে নিহতের দাদা রসুল বলেন, আমার প্রতিবন্ধী ছেলে আশরাফ এর ছেলে রিফাত। বুধবার সন্ধ্যায় আমাকে কল দিয়ে রিফাত বলতেছে দাদা আমাকে রাহাত মারছে। পরে আমি মোড় থেকে রিফাত নিয়ে বাড়ীতে এসেছি।  রাতে রাহাত ও তার মা এসে আবার রিফাত ফিড়া দিয়ে মেরেছি।আমি নাতি হত্যার বিচার চাই। 

এ বিষয়ে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দেবাশীষ রাজবংশী জানান, সকালে রোগীকে নিয়ে আসলে আমরা ভর্তি করে নেয় । তার মাথা সব শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে।  পরে জানতে পারি মৃত্যু বরণ করেছে। 

এ দিকে সরিষাবাড়ী থানার ওসি(তদন্ত) আব্দুল মজিদ জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।  রিফাতের বাবা মানষিক প্রতিবন্ধী হওয়ায় ঘটনার দিন রাতে প্রাথমিক চিকিৎসা নেয় রিফাত।  ১ সেপ্টেম্বর ভোরে রিফাতের অবস্থা আশংকা জনক হলে রিফাতের দাদা সকাল ৬ টায় সরিষাবাড়ী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জামালপুর হাসপাতালে প্রেরণ করলে দিগপাইতে সকাল ৭ টায় রিফাত মারা যায়। 

বিষয়টি নিশ্চিত করে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর এ প্রতিবেদক মাসুদুর রহমানকে জানান, আসামীকে প্রেফতারের চেষ্টা অব্যাহত আছে। নিহত রিফাত এর লাশ ময়না তদন্তের জন্য উদ্ধার করে সরিষাবাড়ী থানায় নিয়ে আসা হয়েছে। 

আরএক্স/