গোপালগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


গোপালগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা

স্বাস্থ্য অধিদপ্তর ঘোষিত নির্দেশনা প্রতিপালনে গোপালগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) গোপালগঞ্জ সদর উপজেলার বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন, লাইসেন্স-এর বৈধতা অনুসন্ধান, অভ্যন্তরীণ পরিবেশ পর্যবেক্ষণ, স্বাস্থ্য অধিদপ্তর ঘোষিত নির্দেশনা প্রতিপালন নিশ্চিতকরণে গোপালগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) মিলন সাহা'র নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। 

মোবাইল কোর্ট পরিচালনাকালে সার্বিক সহযোগিতা প্রদান করেন গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মোহাম্মদ সাইদুজ্জামান জুয়েল, এমও (ডিসি) এবং ডা. কৃষানু বৈদ্য, মেডিকেল অফিসার মোবাইল কোর্ট পরিচালনা কালে লাইসেন্স ও অনুমোদন না থাকার কারণে নিউ খিদমাহ ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামে একটি ডায়াগনস্টিক সেন্টার-এর কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয় এবং জরিমানা করা হয়। অপর একটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারকে  মেডিকেল প্রাকটিস ও প্রাইভেট ক্লিনিক ও ল্যাবরেটরীজ (রেগুলেশন অর্ডিনেন্স ১৯৮২ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়।

এসময় ভ্রাম্যমান আদালতের বিচারক মিলন সাহা গণমাধ্যমকে জানান, জেলা প্রশাসকের দিক নির্দেশনায় গোপালগঞ্জে বেসরকারি পর্যায়ে স্বাস্থ্য খাতের বিভিন্ন অব্যবস্থাপনা দূর করে গ্রাহক সেবার মান নিশ্চিত করতে এ অভিযান অব্যাহত থাকবে।

আরএক্স/