৪৭ বছর পর মসজিদের ইমামকে বিদায় সংবর্ধনা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


৪৭ বছর পর মসজিদের ইমামকে বিদায় সংবর্ধনা

দীর্ঘ ৪৭ বছর ধরে একই মসজিদে ইমামতি করার পর বয়সের ভারে নজু হয়ে পড়া এবং শাররিক ভাবে অসুস্থ হওয়ার কারণে ইমামতির দায়িত্ব থেকে অব্যাহতি নিলেন হযরত মাও: মোঃ নূরুল আমিন আনসারী। 

এলাকাবাসী ও মসজিদ কমিটি অশ্রু সজল চোখে তাদের প্রিয় ইমামকে বিদায় সংবর্ধনা জানালেন। জানা যায়,পাবনার বেড়া পৌর এলাকার নলভাঙ্গা গ্রামের মরহুম মহির উদ্দিন সরদারের সুযোগ্য সন্তান হযরত মাওলানা মোঃ নূরুল আমিন আনসারী ১৯৭৫ সালে উপজেলার হাটুরিয়া গ্রামের দক্ষিণ পাড়া জামে মসজিদে ইমাম পদে যোগদান করেছিলেন। 

দীর্ঘ ৪৭ বছর ইমামের দায়িত্ব পালন শেষে শুক্রবার জুম্মা নামাজ শুরুর আগে মসজিদ প্রাঙ্গনে তার বিদায় উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোঃ জাফর মোল্লার সভাপতিত্বে ও রমজান আলীর সঞ্চালনায় উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হামিদ সরকার, সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মদ চাঁদ প্রাং মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হাজী আব্দুল রাজ্জাক শেখ, শহিদুল ইসলাম, আলিম মোল্লা, বাচ্চু সরকার সহ প্রমুখ। 

বক্তারা ইমামের দীর্ঘ কর্মময় জীবনের উপর আলোচনা করেন। সব শেষে বিদায়ী ইমাম নূরুল আমিন আনসারী তার দীর্ঘ ৪৭ বছরের দায়িত্ব পালন করায় তার কর্মময় জীবনে কোনো ভুলত্রুটি ও তার কথায় কেউ দুঃখ পেয়ে থাকেন সেজন্য সবার কাছে ক্ষমা চেয়ে নেন। বক্তব্যর এ পর্যায়ে তিনি আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন। 

এ সময় উপস্থিত মুসল্লী সহ সাধারণ মানুষ তার বিদায়ী বেদনায় এক হৃদয় বিদারক পরিবেশের সৃষ্টি হয়।  জুম্মা নামাজ শেষে মসজিদ কমিটি ও এলাকাবাসী মিলে নগদ ১ লাখ টাকা সহ ৪৭ বছরের ইমামতি করায় তাকে ৪৭টি বিভিন্ন আইটেমের উপহার সামগ্রী দেওয়া হয়। সব শেষে ইমাম সাহেবকে ঘোড়ার গাড়িতে বসিয়ে পিছনে দুই’শতাধিক অটো ভ্যান গাড়ি, সিএনজি, মোটরসাইকেল শোভা যাত্রা করে হাটুরিয়া-নাকালিয়া আওয়াল বাধ, কৈটোলা, তারাপুর, পাঁচুরিয়া গ্রাম হয়ে প্রায় ৩০ কি:মি: পথ ঘুরে তাকে তার নলভাঙা গ্রামে নিজ বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

আরএক্স/