ইয়াছিন আরাফাতকে সভাপতি হিসেবে দেখতে চায় তৃনমুল


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ইয়াছিন আরাফাতকে সভাপতি হিসেবে দেখতে চায় তৃনমুল

এশিয়া মহাদেশের মধ্যে সর্ব বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। যা প্রতিষ্ঠা হয় বাঙালি জাতির অসাংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে। 

ধীরে ধীরে শিক্ষা শান্তি আর প্রগতির মশালধারী এ ছাত্র সংগঠন ৭৪ পেরিয়ে পদ যাত্রায়।দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত রয়েছে বাংলাদেশ ছাত্রলীগের শক্তিশালী কমিটি। দেশের ৬৪ জেলাতে রয়েছে শক্তিশালী ইউনিট ও বিভিন্ন শাখা কমিটি। তারমধ্যে অন্যতম গোপালগঞ্জ জেলার অন্তর্ভুক্ত সদর উপজেলা শাখা।

সুত্রে জানা যায় গত ৬ই জুন জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্যা ও সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়ালের স্বাক্ষরিত প্যাডে গোপালগঞ্জ সদর উপজেলা, পৌর ও বঙ্গবন্ধু কলেজ শাখার কমিটি বিলুপ্ত ঘোষনা করে।

কমিটি বিলুপ্ত ঘোষনার পর থেকে শুরু হয়েছে দৌড় ঝাপ নিজেদের কে শীর্ষ নেতৃত্বে নেওয়ার লক্ষ্যে।

গোপালগঞ্জ সদর উপজেলা শাখার সভাপতি হিসেবে ইয়াছিন আরাফাত জয় (সাবেক দপ্তর সম্পাদক সদর উপজেলা শাখা) মাঠ চষে যাচ্ছেন।

তিনি বলেন আমি পিতা মুজিবের আদর্শ নিয়ে দীর্ঘ ১ যুগ বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে কাজ করে যাচ্ছি আমি নেতা নয় কর্মী হয়ে ই কাজ করব যদি আমাকে উপজেলা শাখার সভাপতি করা হয়।

এক তৃনমুল ছাত্র নেতা বলেন আমাদের একটা ই চাওয়া আমাদের পছন্দের ছাত্রনেতা ইয়াছিন আরাফাত নেতৃত্বের মাপ কাঠিতে সভাপতি নির্বাচিত হবে ইনশাল্লাহ। আমদের পছন্দের প্রিয় নেতা একজন সত্যিকারের মুজিব আদর্শের ও জননেতা শেখ সেলিম এবং যুব রত্ন শেখ নাইমের একজন নিঃস্বার্থবান কর্মী।সে ভোগে নয় ত্যাগে বিশ্বাস করে।

বিশেষ সুত্রে জানা যায় পদ প্রত্যাশি সকল নেতাকর্মীদের সাথে প্রতিদিন সাংগঠনিক বিষয়ের দক্ষতা বিশ্লেষণ করার নিমিত্তে আলাপ আলোচনা করে যাচ্ছেন গোপালগঞ্জ ২ আসনের এম পি জননেতা শেখ ফজলুল করিম সেলিম ও ব্যারিস্টার শেখ ফজলে নাইম।সুত্রে আরো জানা যায় পদ প্রত্যাশি সকলের অতীত ইতিহাস খতিয়ে দেখছেন তদন্তের নেতা কর্মীরা।

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ইয়াছিন আরাফাত জয় বলেন আমরা বিশ্বাস করি নেতৃত্বে যে ই আসবে সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারন করে মাঠের রাজনীতিতে সক্রিয়,স্বচ্ছ ভাবমূর্তি, সংগঠনের প্রতি আনুগত্য,মানবিক এবং স্বপ্নের সোনার বাংলা গঠনে এবং গোপালগঞ্জের মাটি ও মানুষের নেতা,জননেতা শেখ ফজলুল করিম সেলিম এবং যুব রত্ন শেখ নাইম ভাইয়ের সকল কর্মযজ্ঞ সফলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পদ প্রত্যাশি সকল নেতাকর্মী নিজেদেরকে সেরা প্রমাণ করার জন্য মরন পন হয়ে মাঠে কাজ করে যাচ্ছে।

আরএক্স/