দর্শনা সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হলো সাথী সরকারকে


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


দর্শনা সীমান্ত দিয়ে ফেরত পাঠানো হলো সাথী সরকারকে

তারকাটা আটকাতে পারেনি তাদের ভালোবাসা। প্রেমের টানে ভারতের নদীয়া জেলার রাধাকান্তপুর গ্রাম থেকে বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত হয়ে পালিয়ে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির হাতে আটক হয় প্রেমিকা শ্রীমতি সাথী সরকার (১৯)।

বাংলাদশেরে কুষ্টিয়ায় ১১ মাস সামাজিক ও প্রতিবন্ধী ও র্পূণবাসন কেন্দ্রে পূর্ণবাসন শেষে আইনিপ্রক্রিয়া শেষে রোববার দর্শনা চেকপোস্ট দিয়ে মেয়েটিকে নিজ দেশে ফেরত পাঠানো হয়।

দর্শনা ইমিগ্রেশন পুলিশ জানায় শ্রীমতি সাথী সরকার পশ্চিমবঙ্গের নদীয়া জেলার তাহেরপুর থানার রাধাকান্তপুর গ্রামের পরিতোষ সরকারের মেয়ে। সাথী তাহেরপুর একটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী ছিলেন। বাংলাদেশের গয়েশপুরের কেশব দাসের সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একটি কম্পিউটার ক্লাসের মাধ্যমে, ২০২১ সালে তখন কেশব দাস ভারতে বেড়াতে গিয়েছিলেন তার আত্মীয় বাসায়। এভাবেই দু‘জনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক সময় ২০২১ সালের ১৬ নভেম্বর মেয়েটি অবৈধভাবে তারকাটা পার হয়ে বাংলাদেশ কেশব দাসের কাছে আসতে গিয়ে আটক হয় বাংলাদেশ বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বিজিবির) হাতে। 

দু’দেশের আইনিপ্রক্রিয়া শেষে দর্শনা সীমান্ত দিয়ে তাকে তার মা-বাবার হাতে তুলে দেয়া হয়। এ সময় বাংলাদেশের ভারতীয় হাইকমিশনারের ডেপুটি কনসোলার দেবব্রতি চক্রবর্তী। বিজিবির নায়েক সুবেদার আব্দুল জলিল, দর্শনা ইমিগ্রেশন ওসি আবু নাইম, বিএসএফ এর গেদে কোম্পানি কমান্ডার এস এ নগেন্দ্র হালদার, গেদে ইমিগ্রেশন ইনচার্জ সন্দীপ তেওয়ারি উপস্তিত ছিলেন।

আরইএচ/