শিক্ষিকার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


শিক্ষিকার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

সিরাজগঞ্জ শহরের বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের সহকারি শিক্ষক নিয়োগ ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের চিকিৎসা ভাতা প্রদানের নামে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের বিরুদ্ধে  অনিয়ম  ও  ব্যাপক অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগের সূত্রে জানা যায়, সিরাজগঞ্জ পৌরসভার বীরমুক্তিযোদ্ধা মরহুম আব্দুল লতিফ মির্জা সড়কে অবস্থিত সিরাজগঞ্জ বুদ্ধি প্রতিবন্ধী  বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছা. সাবিনা ইয়াসমিন শিক্ষা প্রতিষ্ঠানে দীর্ঘদিন যাবৎ নানা অনিয়ম করে ব্যাপক অর্থ আত্মসাৎ করে আসছে। 

অভিভাবক ও ভুক্তভোগীরা অভিযোগ করে জানা, প্রতিবন্ধী শিক্ষার্থীদের প্রতিবছরের চিকিৎসা ভাতা ২০ থেকে ৫০ হাজার টাকা করে প্রদানের নাম করে বিভিন্ন কাজের অজুহাত দেখিয়ে অভিভাবকদের কাছে থেকে বিভিন্ন কিস্তিতে অবৈধভাবে ২ হাজার থেকে ৪ হাজার টাকা নিয়ে আত্মসাৎ করেছে। কিন্তু চিকিৎসা ভাতার কোন অর্থই শিক্ষার্থীরা পায়নি বলে শিক্ষার্থীদের অভিভাবকরা জানিয়েছেন। প্রধান শিক্ষিকা চিকিৎসা ভাতার অর্থ দিবেন বলে আশ্বাস দিয়ে আসছেন। 

এদিকে প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক নিয়োগের যথাযথ বিধিবিধান লঙ্ঘন করে কোন পত্রিকায় বিজ্ঞপ্তি ছাড়াই নানা অনিয়মের মাধ্যমে শিক্ষক নিয়োগের নাম করে গোপনীয় ভাবে বিভিন্ন প্রার্থীর কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা কৌশলে হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষকরা বলেন, বিভিন্ন সময়ে মোটা অংকের টাকা তিনি নিয়েছেন। শিক্ষক নিয়োগ প্রার্থী  ভুক্তভোগী ও শিক্ষার্থীর অভিভাবকরা প্রধান শিক্ষিকা সাবিনা ইয়াসমিনের অর্থ আত্মসাতসহ ব্যাপক অনিয়ম, দুর্নীতির সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

আরএইচ/