ভাঙা সড়কে দুর্ভোগে মানুষ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভাঙা সড়কে দুর্ভোগে মানুষ

জামালপুরের সরিষাবাড়ীতে ইজারা পাড়া গ্রামের পপুলার মোড় পর্যন্ত রাস্তা সংস্কার না হওয়ায় শিক্ষার্থীসহ যানবাহন যাতায়াতে দুর্ভোগ পোহাচ্ছে লক্ষাধিক মানুষ। সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ ও গর্ত চলাচলে ব্যাপক ঝুঁকি সৃষ্টি করেছে। তবে দ্রুত কাজটি শুরু করে সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী। 

জানা যায়,পপুলার মোড় থেকে ভাটার, মাদারগঞ্জ, কেন্দুয়া জামালপুর টিউবওয়েল পাড় পর্যন্ত যানবাহনের যোগাযোগের যাতায়াতের মাধ্যম। প্রতিনিয়ত সরিষাবাড়ী উপজেলা, মাদারগঞ্জ উপজেলা ও জামালপুর সদর উপজেলার বিভিন্ন গ্রামের লক্ষাধিক মানুষ এ রাস্তায় চলাচল করে। শুধু তাই নয় কয়েকটি উপজেলার মানুষ এই রাস্তা ব্যবহার করে বাস, ট্রাকসহ বিভিন্ন মাধ্যমে ঢাকা চলাচল করে। জামালপুর থেকে পপুলার মোড় পর্যন্ত রাস্তাটির কয়েক কোটি টাকা বরাদ্দ আসলেও ঠিকাদার ইজারাপাড়া মোড় পর্যন্ত কাজ করে বাকী প্রায় ২ কিলোমিটার রাস্তার কাজ বন্ধ করে চলে যায়। আর এতে সামান্য বৃষ্টিতে এলাকায় যাতায়াত ব্যাপক কষ্টসাধ্য হয়েছে সবার। তবে এ বিষয়টি নিয়ে দ্রুত রাস্তা সংস্কার করণে সরকার ও সড়ক ও জনপথ অধিদপ্তরের সুদৃষ্টি কামনা করছেন স্থানীয় এলাকাবাসী।  

ভাটারা গ্রামের শামছুল সহ কয়েকজন অটো চালকরা জানান, রাস্তা দীর্ঘদিন পড়ে আছে। কোন সংস্কার হচ্ছে না। যাত্রী নিয়ে এই রাস্তায় চলাচলে আমাদের ও যাত্রীদের অনেক সমস্যা হচ্ছে। শুধু মাঝে মধ্যে অটো উলটে যায়। ভাটারা থেকে পপুলারে যাতায়াতে খুব সমস্যা। বিভিন্ন গর্ত পার হতে গেলে ঝাকী লাগায়  যাত্রীরা বিরক্ত হয়ে যায়।  

কয়েকজন শিক্ষার্থীরা জানান,বিদ্যালয়ে যাওয়া আসা আমাদের প্রতিদিন কষ্ট হয়। বিভিন্ন জায়গায় গর্ত আমরা বিদ্যালয়ের যাওয়ার সময় আমাদের কাপড়ে কাদা লাগে।  

ট্রাক চালক সুলতান ও বাস চালক মহির জানান, আমরা মাদারগঞ্জ থেকে যাত্রী নিয়ে ঢাকা যাচ্ছি।  মাঝে মধ্যে গাড়ী ফাইসা যায়। কিছু সময় ২ / ৩ দিন সময় লাগে গর্ত থেকে গাড়ী তুলতে ।

এ বিষয়ে জামালপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী কেবিএম সাদ্দাম হোসেন জানান, জামালপুর সদর উপজেলার কালীবাড়ী বাজারের কিছু অংশ কাজ বাকী ছিলো সেই কাজটি ইতিমধ্যে শেষ হয়েছে। আগামী ১ সপ্তাহের মধ্যে ইজারা পাড়া থেকে পপুলার মোড় এর কাজটি শুরু করার জন্য ঠিকাদারকে নির্দেশ প্রদান করা হয়েছে । আশা করছি দ্রুত কাজটি শেষ হবে।   

আরএইচ/