বেশি ছাড়ের বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, এলজি শোরুমকে জরিমানা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বেশি ছাড়ের বিজ্ঞাপন দিয়ে প্রতারণা, এলজি শোরুমকে জরিমানা

পটুয়াখালীতে এলজি বাটারফ্লাই শোরুমকে একলাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রুমটিতে যে কোন পন্য কিনলে ৮% ছাড়, এমন বায়বীয়, মিথ্যা ও প্রতারণা মূলক বিজ্ঞাপনের জন্য পটুয়াখালী এলজি বাটারফ্লাই শোরুমকে জরিমানা করা হয়েছে।

গতকাল বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পটুয়াখালীর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম নেতৃত্বে এলজি বাটারফ্লাই শোরুমসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

পটুয়াখালী সদর রোডের এ অভিযানের সময় মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারনার সত্যতা স্বীকার করেছে এলজি বাটারফ্লাই কতৃপক্ষ।

পটুয়াখালী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ সেলিম বলেন, ক্রেতাদের অধিক ছাড়ের কথা বলে পণ্যে ৮% ছাড়ের বিজ্ঞাপন দেয় এলজি বাটারফ্লাই তবে বাস্তবে ২% থেকে ৩% এর বেশি ছাড় দেন না। 
এমন অভিযোগের ভিত্তিতে আমরা যখন অভিযান পরিচালনা করি, তখন তাদের লোভনীয় বায়বীয় বিজ্ঞাপন দেখে জিজ্ঞেস করা হলে, তারা ৮ ভাগ ছাড়ের কথা স্বীকার করেন। অথচ তাদের ক্যাশমোমো খোঁজ করে দেখা যায় তারা ৮% না দিয়ে ২% থেকে ৩% দিচ্ছে এবং এরা সরাসরি ক্রেতাদের সাথে প্রতারণা করছে।
তিনি আরো বলেন, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রতারনার সত্যতা স্বীকার করেছে এলজি বাটারফ্লাই এবং স্পষ্ট করে বিজ্ঞাপন না দেওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে ক্রেতাদের সাথে কেউ এমন প্রতারনা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এসময় ভিন্ন অভিযোগে সিকদার ডিপার্টমেন্টাল নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

আরএইচ/