ফায়ার সার্ভিসের তৎপরাতায় বেঁচে গেল ক্ষুদে সাঁতারুর প্রাণ


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফায়ার সার্ভিসের তৎপরাতায় বেঁচে গেল ক্ষুদে সাঁতারুর প্রাণ

রাজবাড়ীর গোয়ালন্দে ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতায় প্রাণে বেঁচে গেছে এক ক্ষুদে সাঁতারু। গত বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মো. জিয়া রহমান জানায়- গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের পুকুরে মাধ্যমিক স্কুলপর্যায়ের গ্রীষ্মকালীন সাঁতার প্রতিযোগিতা ছিল। দুপুর ১২টার দিকে মেয়েদের একটি দলের সাঁতার প্রতিযোগিতা শুরু হয়। এর মধ্যে একটি মেয়ে সাঁতার শুরু করে পুকুরের মাঝামাঝি গিয়ে দুর্বল হয়ে পড়ে। সাঁতরাতে না পেরে সে ডুবে যাওয়ার উপক্রম হয়। এ সময় সে হেল্প বলে চিৎকার দেওয়া মাত্রই পুকুরপাড়ে কর্তব্যরত ফায়ার ফাইটার মো. শাহরিয়ার আহমেদ তৎক্ষণাৎ পুকুরে ঝাঁপিয়ে পড়ে তাকেসহ কাছাকাছি থাকা আরও একটি মেয়েকে উদ্ধার করে পাড়ে নিয়ে আসেন। একটু বিলম্ব হলে মেয়েটিকে হয়তো বাঁচানো যেত না।

গোয়ালন্দ উপজেলা ফায়ার সার্ভিস ইউনিটের ফায়ার ফাইটার মো. হাফিজুল ইসলাম বলেন, সাঁতার প্রতিযোগিতার স্থানে মো. শাহরিয়ার আহমেদ, রেজাউল করিম এবং আমি নিজ কর্তব্যরত ছিলাম। সাঁতারে ছেলেরা মোটামুটি ভালো হলেও মেয়েরা দেখলাম খুবই দুর্বল। আমরা বেশ কয়েকটি মেয়েকে খারাপ অবস্থা হতে উদ্ধার করি। শাহরিয়ার আহমেদ যে মেয়েটিকে উদ্ধার করেন তার অবস্থা খুব খারাপ ছিল। সে হেল্প বলে একটু চিৎকার দেওয়ামাত্রই কাছাকাছি স্থানে থাকা শাহরিয়ার আহমেদ দ্রুততার সঙ্গে ওই মেয়েটিসহ অন্য একটি মেয়েকে উদ্ধার করেন। ওদের সাহায্য করতে পেরে আমরা খুবই আনন্দিত।

গোয়ালন্দের দৌলতদিয়া মডেল হাইস্কুলের ক্রীড়া শিক্ষক মোতালেব হোসেন বলেন, যে কোনো ধরনের দুর্ঘটনার আশঙ্কায় আমরা আগে থেকেই সাঁতার প্রতিযোগিতার স্থানে ফায়ার সার্ভিসের একটি টিমের উপস্থিতি নিশ্চিত করি। বাচ্চারা সাঁতারে বেশ দুর্বল। তাদের প্রশিক্ষণ ও নিয়মিত অনুশীলনের দরকার; কিন্তু এ সুযোগ সব জায়গায় নেই। 

আরএইচ/