আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা চাইলেন ওসি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে সহযোগিতা চাইলেন ওসি

ময়মনসিংহ সদর এলাকার আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চুরি-ছিনতাই, মাদক প্রতিরোধসহ সকল ধরণের নাশকতা বন্ধ করতে বিভিন্ন মসজিদের খতিব, ইমাম ও ধর্মপ্রাণ মুসল্লিদের সহযোগিতা প্রয়োজন রয়েছে। প্রতিটি মসজিদের ইমাম খতিব ও মুসল্লিরা এগিয়ে আসলে অপরাধ প্রবনতা অনেকটা কমে আসবে বলে দাবি করেছেন কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ। 

শুক্রবার (৯ সেপ্টেম্বর) জুম্মার খুতবার আগে সদরের ভাবখালী বাজার মসজিদে বক্তব্যকালে অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ এ সব কথা বলেন।

সদর এলাকার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, চুরি-ছিনতাই, মাদক, বাল্য বিয়ে, বখাটেদের উৎপাত, কিশোর অপরাধ প্রতিরোধে কোতোয়ালী মডেল থানার ওসি নিয়মিত সভা, সমাবেশ, মসজিদে মসজিদে খুতবার আগে বক্তব্য দেয়াসহ বিট পুলিশিংয়ের সভা করে আসছেন। 

শুক্রবার ভাবখালী বাজার মসজিদে জুম্মার নামাজের খুতবার আগে তিনি আলোচনা করেন। এ সময় তিনি আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও এলাকার পরিবেশ ভাল রাখার লক্ষে স্থানীয়দের সহযোগিতা কামনা করে বলেন, আপনারা সচেতন হলে অপরাধ কমে আসবে। নিজেদের সন্তান কখন কোথায় যায়, তার খেয়াল নিজেদেরকেই রাখতে হবে। সন্ধ্যা হলে পড়ার টেবিল ছেড়ে কোথাও আড্ডা দিলে তা প্রতিহত করতে হবে। এছাড়া এলাকা অপরিচিত বা সন্দেহভাজন কাউকে ঘুরাফেরা দেখলে স্থানীয়ভাবে সংগঠিত হয়ে তার প্রতিহত করতে হবে। মাদক ব্যবসায়ীদের তথ্য দিয়ে সহযোগিতা করা নৈতিক দায়িত্ব। 

এই দায়িত্ব বোধ থেকে তথ্য দিয়ে সহযোগিতা করুন, মাদকমুক্ত শান্তিপ্রিয় অঞ্চল গড়তে পুলিশ আপ্রাণ চেষ্টা করবে। 

আরএইচ/