ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব আক্তার হোসেনের পরিবার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ঘরবাড়ি হারিয়ে নিঃস্ব আক্তার হোসেনের পরিবার

লিমা আক্তার ভালুকা: ভালুকায় বন্দোবস্তকৃত জমি দখলের উদ্দেশ্যে ঘরের তালা ভেঙে বসতবাড়ি দখল করে নেওয়ায় একমাত্র আশ্রয়ের জায়গাটুকু হারিয়ে মানবেতর জীবনযাপন করছে আক্তার হোসেনের পরিবার। এমন অভিযোগ উঠেছে ভূমিদস্যু হোসেন আলী খানের বিরুদ্ধে। 

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মেদুয়ারি ইউনিয়নের নিঝুরী এলাকায় আদর্শ গ্রামে বসবাসরত আক্তার হোসেন খানের নামে বন্দোবস্তকৃত ৫৬ শতাংশ ভূমি জোরপূর্বক দখলের পাঁয়তারা করছে একই এলাকার ভূমিদস্যু হোসেন আলী খান।

ঘটনার দিন হোসেন আলী খান ও তার পরিবারের লোকজন সন্ত্রাসী নিয়ে এসে আক্তার হোসেন খানের নামে বন্দোবস্তকৃত  জমিতে নির্মাণাধীন বসতঘর জোরপূর্বক দখল করে নেয়। 

এ সময় প্রতিবাদ করলে আক্তার হোসেন খান ও তার পরিবারকে খুন জখমসহ প্রাণে মেরে ফেলার হুমকি দেন হোসেন আলী খান। জীবন রক্ষার তাগিদে ভুক্তভোগীরা ঘরবাড়ি ছেড়ে পালিয়ে আসতে বাধ্য হয়।

এ ঘটনায় আক্তার হোসেন খান বাদী হয়ে হোসেন আলী খানসহ পাঁচ জনকে আসামি করে ভালুকা মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

বিষয়টি নিয়ে জানতে চাইলে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন বলেন, সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরএইচ/