মুরাদনগরে চেয়ারম্যানসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


মুরাদনগরে চেয়ারম্যানসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা

কুমিল্লার মুরাদনগরে গ্রাম ছাড়া হওয়ার ভয়ে সেলাই মেশিন ও গাভী না নিয়ে গ্রাম ছাড়া হওয়ার ভয়ে উল্টো স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ পাঁচ জনের বিরুদ্ধে মামলা করেছে এক গৃহবধু। উপজেলার বাঙ্গরা বাজার থানার ৫ নং পূর্ব-ধইর পশ্চিম ইউপির চেয়ারম্যান রহিম পারভেজসহ পাঁচজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়।

একই ইউনিয়নের হাটাশ গ্রামের গৃহবধূ বাদী হয়ে গত রোববার বিকেলে কুমিল্লার নারী নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল ৩ এর আদালতে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক মোয়াজ্জেম হোসেন মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) আগামী ধার্য্য তারিখের মধ্যে প্রতিবেদন দেয়ার নিদেশ দিয়েছেন।

এ মামলার অন্যান্য আসামীরা হলেন, হাটাশ গ্রামের আবদুস সাত্তারের ভাগিনা জসীম, সুবল হাজীর ছেলে কাউছর, হিড়াপুর গ্রামের তবদল হোসেনের ছেলে হাবিব ও একই গ্রামের হানিফ মিয়ার ছেলে জলিল।   
বাদী পক্ষের আইনজীবি কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক এড. সৈয়দ তানভীর আহমেদ ফয়সাল মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার বাদী ওই নারীর বাড়িতে গিয়ে তার সাথে এই বিষয়ে কথা হয়। কথার একপর্যায়ে তিনি বলেন, তাদেরকে একাদিকবার বলেছি আমার স্বামী নেই আমাকে চলার ব্যবস্থা করে দিন। তা না করে তারা উল্টো আমাকে গ্রাম ছাড়া করার পায়তারা করছে। আমাকে গ্রাম ছাড়া করলে, আমার যাওয়ার জায়গা নেই। তখন আত্মহত্যা করা ছাড়া উপায় আর থাকবে না। যাদের বিরুদ্ধে আদালতে মামলা দিলেন তারা কি ঘটনার ভিডিও বা ছবি তোলেছেন? এমন প্রশ্নে সে বলেন, তারা কাজটি ওদেরকে দিয়ে করিয়েছেন।

৫ নং পূর্ব ধইর পশ্চিম ইউপির চেয়ারম্যান রহিম পারভেজের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যে তারিখ উল্লেখ করে ওই নারী মামলা দিয়েছেন, আমি সেই তারিখের দুইদিন আগ থেকে পারিবারিক কাজে ঢাকায় ছিলাম। বিশেষ করে আমি এই ইউনিয়নের নতুন চেয়ারম্যান হয়েছি এই বিষয়ে আমি কিছুই জানতাম না। মামলা হওয়ার পরে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিয়েছি। এখন আর এই বিষয়ে কিছু বলতে চাই না।

বাঙ্গরা বাজার থানার ওসি মোহাম্মদ ইকবাল হোসেন জনবাণীকে বলেন, বিষয়টি যেহেতু আদালতে গড়িয়েছে, সেহেতু বেশি কিছু বলার নাই। তবে ওই নারীর সাথে বিভিন্ন জনের কথোপকথনের রেকর্ড আমার হোয়াটসঅ্যাপে আসছে।

জেবি/আরএইচ/