কারাগারে এসএসসি দিলেন তিন পরীক্ষার্থী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


কারাগারে এসএসসি দিলেন তিন পরীক্ষার্থী

খাগড়াছড়িতে কারাগারে বসে এসএসসি পরীক্ষা দিয়েছেন তিন শিক্ষার্থী বলে জানা গেছে। 

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সারাদেশে একযোগে শুরু হওয়া পরীক্ষায় কারাগারের অফিস কক্ষে বসেই অংশ নেন এই তিন শিক্ষার্থী। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন জেলা কারাগারের জেলার এ জি মাহমুদ। 

পরীক্ষায় অংশ নেয়া খাগড়াছড়ি পৌরসভার কদমতলী এলাকার সোহাগ আলম নারী ও শিশু নির্যাতন মামলার আসামি। তিনি খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ছাত্র। তিনি একমাস ধরে কারাগারে বন্দি রয়েছেন।

অপর দুইজন আরিফুল ইসলাম ও নিপুণ ত্রিপুরা হত্যা মামলার আসামি। এদের মধ্যে আরিফুল পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। কয়েকদিন আগে পুলিশের হাতে আটক হয়ে জেলে যান তিনি। 

নিপুণ ত্রিপুরা মাটিরাঙ্গা মিউনিসিপাল স্কুলের শিক্ষার্থী। গত বছর থেকে জেলে আছেন তিনি।

শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা জানান, জেলায় এবার তিন পরীক্ষার্থী কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তারা যাতে নির্ধারিত সময় ও সঠিকভাবে নিয়ম মেনে পরীক্ষায় অংশ নিতে পারে, সেজন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে ।

খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার এ জি মাহমুদ জানান, তিন শিক্ষার্থী কারাগারের অফিসকক্ষে বসে পরীক্ষা দিয়েছেন। তারা তিন শিক্ষকের তত্ত্বাবধানে পরীক্ষা অংশগ্রহণ করেছেন। 

তিনি আরও জানান, নির্ধারিত সময়ের মধ্যে তারা পরীক্ষা শুরু করেছেন। তাদের কোনো অসুবিধা হয়নি। আগামী পরীক্ষাগুলোও যেন তারা ঠিকমতো দিতে পারেন সে জন্য জেলা কারাগার থেকে সব ধরনের সহযোগিতা করা হবে। 

জেবি/ আরএইচ/