বেনাপোলে অবৈধ ভারতীয় ওষুধ শাড়ি উদ্ধার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


বেনাপোলে অবৈধ ভারতীয় ওষুধ শাড়ি উদ্ধার

ভারতের কলকাতা এবং বাংলাদেশের খুলনার মধ্যে চলাচলকারী ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেন থেকে ভারত থেকে অবৈধভাবে আনা বিপুল ভারতীয় ওষুধ, শাড়ি ও প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে যশোরের বেনাপোল রেলস্টেশন থেকে বেনাপোল কাস্টমস গোয়েন্দারা এসব পণ্য উদ্ধার করে। শুল্ক ফাঁকি দিয়ে আনা এসব পণ্য ট্রেন করে পাচার করা হচ্ছিল।

উদ্ধার করা পণ্যের মধ্যে রয়েছে সুরভী জর্দা, কবির জর্দা, ক্লপ জি ক্রিম, ফেসওয়াশ, নিভিয়া সফট ক্রিম, ডেক্সমেথাসন ট্যাবলেট, শাড়ি ও সিল্ক সুতা।

বেনাপোল কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ভারতের কলকাতার চিৎপুর রেলস্টশন থেকে খুলনার উদ্দেশ্যে ছেড়ে আসা ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটিতে বিপুল পরিমাণ অবৈধ মালামাল পাচার করা হচ্ছে। ট্রেনটি বেনাপোল স্টেশনে পৌঁছালে তার নেতৃত্বে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি দল ট্রেনে তল্লাশী চালান। এ সময় ট্রেনের একটি বগি থেকে অবৈধভাবে আনা বিপুল পরিমাণ সুরভী জর্দা, কবির জর্দা, ক্লপ জি ক্রিম, ফেসওয়াশ, নিভিয়া সফট ক্রিম, ডেক্সামেথাসন ট্যাবলেট, শাড়ি ও সিল্ক সুতা উদ্ধার করা হয়। তবে এসব পণ্যের মালিককে আটক করতে পারেনি কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা।

উদ্ধারকৃত এসব পণ্য বেনাপোল কাস্টম হাউসে জমা দেওয়া হয়েছে। এ ঘটনায় একটি বিভাগীয় মামলা হয়েছে বলে জানান ওই কর্মকর্তা। 

জেবি/ আরএইচ/