নরসিংদী আ.লীগের নেতৃত্বে তালেব-আলী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


নরসিংদী আ.লীগের নেতৃত্বে তালেব-আলী

নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে জিএম তালেব হোসেনকে সভাপতি ও পীরজাদা মোহাম্মদ আলীকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

গত শনিবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় মোসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে ভার্চুয়াালে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। 

এ সময় তিনি বলেন, বিএনপির রাজনীতি হত্যার রাজনীতি, সন্ত্রাসের রাজনীতি। বিএনপির রাজনীতি সাম্প্রদায়িকতার রাজনীতি। আপনারা নরসিংদীর জনগণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। বিএনপির সন্ত্রাস দমনের জন্য যা যা করা দরকার আমরা তাই করবো। এ দেশের স্বাধীনতার জন্য অনেক রক্ত দিতে হয়েছে। ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে। তাদের রক্ত কিছুতেই বৃথা যেতে দেব না। বঙ্গবন্ধু সে দিন আমাদের জন্য অসাধ্যকে সাধন করে একটি স্বাধীন সার্বভৌম দেশ উপহার দিয়েছেন। বহু ত্যাগের বিনিময়ে এ দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই ১৯৭৫ সালের ১৫ আগস্ট পাকিস্তানের প্রেসক্রিপশনে খন্দকার মোস্তাক আহমেদ গংদের নেতৃত্বে রাতের আঁধারে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। 

নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিএম তালেব হোসেন’র সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি।

নরসিংদী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পীরজাদা মোহাম্মদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী এড. কামরুল ইসলাম এমপি, শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি, সাবেক মন্ত্রী রাজি উদ্দিন আহম্মেদ রাজু এমপি, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. নজিবুল্লাহ হিরু, কেন্দ্রীয় সদস্য এবিএম রিয়াজুল কবীর কাওসার, মো. দেলোয়ার হোসেন এমপি, মেহের আফরোজ চুমকি এমপি, মো. নজরুল ইসলাম হিরু বীর প্রতীক এমপি, আনোয়ারুল আশরাফ খান দিলীপ, জহিরুল হক ভূইয়া মোহন, এড. মৃণাল কান্তি দাস এমপি,শামসুন নাহার চাঁপা, মোঃ সিদ্দিকুর রহমান, এড. সানজিদা খানম এমপি, মো. আনোয়ার হোসেন এমপি,ইকবাল হোসেন এমপি, সাবেক এমপি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে ৩ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৮জন প্রতিদ্বন্ধীতা করেন। কিন্তু কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক কোন ধরনের ভোটাভুটি ছাড়াা আগামী ৩ বৎসরের জন্য জিএম তালেব হোসেনকে সভাপতি ও পীরজাদা মোহাম্মদ আলীকে নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করেন দ্বিতীয় অধিবেশনের সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি।

জেবি/ আরএইচ/