ফায়ার সার্ভিসের শ্বাসরুদ্ধকর অভিযান: জীবিত উদ্ধার বাসের হেলপার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফায়ার সার্ভিসের শ্বাসরুদ্ধকর অভিযান: জীবিত উদ্ধার বাসের হেলপার

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে সড়ক দুর্ঘটনায় উল্টে যাওয়া হানিফ পরিবহনের বাসের ভেতর আটকা পড়েন হেলপার শওকত (৩২)। ফায়ার সার্ভিসের সদস্যদের দুই ঘণ্টা শ্বাসরুদ্ধকর অভিযানে তাকে জীবিত উদ্ধার করা হয়। তবে তার বাম হাত কনুই থেকে বিছান্ন হয়ে গেছে।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) মহাসড়কে আমতলীর খোন্তাকাটা নামক স্থানে এ ঘটনা ঘটে। উদ্ধারকৃত শওকতের বাড়ি মাদারীপুরের কালকিনি উপজেলায়। তার পিতার নাম রফিকুল ইসলাম।

ঘটনার পরাপরই আমতলী ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার অভিযান করে। পরে পটুয়াখালী সদর ফায়ার স্টেশনের সহায়তা চাইলে সিনিয়র স্টেশন অফিসার মো. ফিরোজ আহমেদের নেতৃত্বে একটি দল উদ্ধার অভিযানে অংশ নেয়।

বরগুনার আমতলী-পটুয়াখালী ফায়ার সার্ভিসের সদস্যদের দুই ঘণ্টার শ্বাসরুদ্ধকর অভিযানে হানিফ বাসের হেলপার জীবিত উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উদ্ধার অভিযানে বরগুনা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আহমেদ, পটুয়াখালী সদর স্টেশনের সিনিয়র অফিসার মো. ফিরোজ আহমেদ, আমতলী ফায়ার স্টেশনের লিডার গোলাম মোস্তফা প্রমুখ নেতৃত্ব দেন।

এ সময় স্থানীয়রা ও আহতের পরিবারের পক্ষ থেকে ফায়ার সার্ভিসের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

জেবি/ আরএইচ/