ফুলবাড়িয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মতবিনিময়


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ফুলবাড়িয়ায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর মতবিনিময়

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাষ্টের আওতাধীন বীর মুক্তিযোদ্ধাদের যাচাই বাছাই কার্যক্রম উপলক্ষে মতবিনিময় ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল এমপি। 

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ফুলবাড়িয়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, রাজনৈতিক ও মুক্তি যোদ্ধারাদের অসংখ্য ধন্যবাদ আমাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর জন্য। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শ ও নির্দেশক্রমে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেওয়ার জন্য আসা। বিশেষ করে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ব্যাপারে।

মন্ত্রী বলেন, অনেকে অভিযোগ করেছেন, বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছেন, কিন্তু বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধের সময় আহত হন নাই কিন্তু যুদ্ধাহত হিসেবে মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছে। আবার অনেকে অভিযোগ করেছেন,আমরা সহযোদ্ধা হিসেবে যুদ্ধ করলাম, রেশন, বেশি ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা হতে বঞ্চিত হচ্ছি। আমরা কোন কিছু আমলে নেই নাই। আমাদেরকে এ ব্যাপারে বিব্রত করার চেষ্টা করতে পারে। 

তিনি বলেন, তাই আমরা সরেজমিনে আপনাদের সবার মতামতের ভিত্তিতে সঠিক সিদ্ধান্ত নিতে পারি। আমরা চাই না একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা বাদ পড়ুক। আবার এটাও চাই না যুদ্ধে আঘাতপ্রাপ্ত না হয়েও ভাতা পাক। কারণ আগামী মাসের ১৬ তারিখ ময়মনসিংহের আইডি কার্ড ও সনদ দেওয়া হবে। ফাইনাল গ্যাজেট হবে। সকলের সহযোগিতা একান্ত কাম্য। 

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদুল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধের সংগঠক, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোসলেম উদ্দিন, ফুলবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মালেক সরকার। 

আরও উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আ. রাজ্জাক, সার্কেল এএসপি অরিত সরকার, অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কিবরিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শরাফ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন সুলতানা প্রমুখ।

জেবি/ আরএইচ/