পটুয়াখালীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৬ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


পটুয়াখালীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

পটুয়াখালীর সিনিয়র সাংবাদিক টেলিভিশন চ্যানেল নিউজ২৪, বাংলাদেশ প্রতিনিধি ও বিডি নিউজের পটুয়াখালী জেলা প্রতিনিধি সঞ্জয় দাস লিটুর উপর সন্ত্রাসী হামলা হয়েছে।

ইতিমধ্যে হামলাকারীদের সনাক্তে কাজ শুরু করেছে পটুয়াখালী সদর থানা পুলিশ।

গতকাল মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) রাতে পটুয়াখালী ব্রিজের উত্তরপাড় শিয়ালীবাজারে ঢাকা থেকে পটুয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে আসা মেঘনা পরিবহনের বাসে এ ঘটনা ঘটে।

প্রতক্ষ্যদর্শীরা জানায়, সাংবাদিক লিটু বিডিনিউজের ঢাকায় একটি কর্মসূচী শেষে বিকেলে মেঘনা পরিবহনের বাসে পটুয়াখালী রওয়ানা করে। এ সময় একজন সন্ত্রাসী তাকে নজরে রাখে এবং পটুয়াখালীর কাছাকাছি পৌঁছালে তার উপর হামলা করে পালিয়ে যায়।

পরে বরগুনা বিডিনিউজের প্রতিনিধি মো. কামাল হোসেন তাকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

কামাল হোসেন জানান, বাসটি পটুয়াখালী পৌঁছালে হঠাৎ করে অজ্ঞাত একজন সন্ত্রাসী সাংবাদিক লিটুর উপর হামলা করে। এ সময় লিটু গুরুতর আহত হয়। হামলার সময় ঐ সন্ত্রাসী নিজেকে পটুয়াখালী শীর্ষ ৫জন সন্ত্রাসীর মধ্যে নিজেকে শ্রেষ্ঠ বলেও দাবী করেন।

তবে, এখন পর্যন্ত কি কারণে হামলা হয়েছে তা নিদিষ্ট করে বলতে পারেনি কেউ। ইতিমধ্যে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান হাসপাতালে আহত সাংবাদিক লিটু সার্বিক বিষয় পর্যবেক্ষণ করছেন।

এদিকে এই জঘন্য সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন পটুয়াখালী জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা। তারা অতিদ্রুত এই হামলার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের খুঁজে বের করে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়েছেন।

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, সাংবাদিক সঞ্জয় দাস লিটুর উপর সন্ত্রাসী হামলা হয়েছে তার তিব্র নিন্দা জানাই। এধরণের ঘটনা কখোনই প্রশ্রয় দেওয়া যায় না। প্রশাসনের কাছে অনুরোধ থাকবে সন্ত্রাসীদের দ্রুত খুজে বের করে যথাযথ বিচার করা হয়।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, আমরা আহত সাংবাদিকের খোঁজ খবর নিয়েছি। হাসপাতালে আমিসহ ফোর্স তার কথা শুনেছি। আমরা প্রাথমিক তথ্যের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করতে কাজ শুরু করেছি।

জেবি/ আরএইচ/