তথ্য সংগ্রহে বাঁধা, সাংবাদিককে প্রাণনাশের হুমকি


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৪:১৬ পূর্বাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২২


তথ্য সংগ্রহে বাঁধা, সাংবাদিককে প্রাণনাশের হুমকি
পেশাগত দায়িত্ব পালনে

ঢাকার ধামরাইয়ে যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার হলে এসএসসি পরীক্ষার্থীদের গালিগালাজসহ অসদাচরণের বিভিন্ন অভিযোগের তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে বাধা প্রদান ও প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় ভুক্তভোগী দৈনিক জার্নাল টাইমের ধামরাই প্রতিনিধি সাংবাদিক ওসমান গণি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সাংবাদিক ওসমান গণি জানান, গত (২৪ সেপ্টেম্বর) পেশাগত দায়িত্ব পালনে উপজেলার যাদবপুর ইউনিয়নের যাদবপুর বিএম উচ্চ বিদ্যালয়ে তথ্য সংগ্রহ করতে গেলে ঐ স্কুলের ঝাড়ুদার ফারুক হোসেন আমাকে অকথ্য ভাষায় গালাগালি করেন এবং আমাকে প্রাণনাশের হুমকি দেন। পরে আমি আমার সহকর্মীদের সাথে আলোচনা করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।

জানা যায়, মাধবপুর স্কুলটি নিয়ে নানা অনিয়মের অভিযোগ রয়েছে।  কারণে অকারণে পরীক্ষার্থীদের বহিষ্কারসহ পরীক্ষার হলে শিক্ষার্থীদের গালাগালি ও আঘাত করতে যাওয়ার মতো ঘটনা ঘটেছে। এসএসসি পরীক্ষার্থীদেরও রয়েছে নানা অভিযোগ। বিষয়টি জানতে পেরে গণমাধ্যমকর্মীরা তথ্য সংগ্রহ করতে ওই স্কুলে যায়। পরীক্ষা শেষে শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়ার সময় স্কুলের ঝাড়ুদার ফারুক হোসেন উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে বাঁধা প্রদান করে। এবং সাংবাদিক ওসমান গণিকে প্রাণনাশের হুমকি দেয়।

ধামরাই থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) জসিম উদ্দিন বলেন, এবিষয়ে একটি অভিযোগ রয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেবি/ আরএইচ/