লাইভে ৪ মাঝিকে খুনের রোমহর্ষক বর্ণনা দিলেন রোহিঙ্গা যুবক


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২১ পূর্বাহ্ন, ২৯শে সেপ্টেম্বর ২০২২


লাইভে ৪ মাঝিকে খুনের রোমহর্ষক বর্ণনা দিলেন রোহিঙ্গা যুবক
১ মাসে ৪ নেতা খুন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পের ৪ মাঝিকে কীভাবে, কার ইন্ধনে খুন করেছে তার বর্ণনা দিয়েছেন মো. হাসিম (২১) নামের রোহিঙ্গা যুবক। ১ মাসে ৪ নেতা খুনের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও আকারে প্রকাশ করলেন তিনি।

ফেসবুকে প্রকাশিত একটি ভিডিওতে দেখা যায়, মো. হাসিম একটি অস্ত্র হাতে কোন ক্যাম্পের কোন মাঝিকে কীভাবে হত্যা করেছিল তার বর্ণনা দিচ্ছেন।  

ভিডিওতে তাকে বলতে দেখা যায়, তার মতো ২৫ জন যুবককে অস্ত্র দিয়েছে ইসলামী মাহাজ নামে সংগঠন সৃষ্টি করেছে ক্যাম্পের কতিপয় ব্যক্তি।

তিনি বলেন, ‘আমাদের মোটা অংকের টাকা দিয়ে হত্যার মিশন বাস্তবায়ন করা হতো। খুনের শিকার মাঝিদের নামও বলেছেন এই যুবক। তারা হলেন, হেড মাঝি আজিম উদ্দিন, হেড মাঝি ছানাউল্লাহ , ১৮ নং ক্যাম্পের হেড মাঝি জাফর ও ১৭ নং ক্যাম্পের ইসমাঈল।

ভিডিও বার্তায় রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ইসলামী মাহাজ সংগঠনের ৬ মুখপাত্রের নামও বলেন ওই যুবক। তারা হলেন- জিম্মাদার শাহাব উদ্দিন, রহমত উল্লাহ, হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক, কাদের, খাইরুল। এরা এই সংগঠনের নেতৃত্ব দিতেন এবং এসকল খুনের ঘটনায় পৃষ্ঠপোষক হিসেবে কাজ করেছে বলে জানান তিনি। 

রোহিঙ্গা যুবক আরও জানান, তাদের সামনে আরও বড় মিশন ছিল। কিন্তু সে নিজের ভুল বুঝতে পেরেছে। তাই এই খারাপ জগৎ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান।

রোহিঙ্গা ক্যাম্পে দায়িত্বরত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ‘ভিডিওতে এই যুবক যাদের নাম উল্লেখ করেছে, তদন্ত সাপেক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ক্যাম্পের নিরাপত্তার জন্য আমরা সবসময় সজাগ রয়েছি।

জেবি/  আরএইচ/