ইউপি সদস্যের নিজস্ব অর্থায়নে সড়ক সংস্কার


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:১৪ পূর্বাহ্ন, ১লা অক্টোবর ২০২২


ইউপি সদস্যের নিজস্ব অর্থায়নে সড়ক সংস্কার
সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়

প্রায় অর্ধযুগেরও বেশি সময় ধরে অবহেলিত থাকা সড়কে ব্যক্তিগত অর্থায়নে কাজ করছেন হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য মো. নূর হোসেন।

প্রায় ২ কিলোমিটার দীর্ঘ এই সড়কে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ হাজার হাজার মানুষের চলাচল। ইউনিয়নের ফতেয়াবাদ থেকে বটতল পর্যন্ত বাদশা মিয়া সড়কটি অবহেলায় পড়ে ছিল প্রায় অর্ধযুগ ধরে। বর্তমান সরকারের সড়ক উন্নয়নে  মহাৎসব চললেও অজ্ঞাত কারণে এই সড়কের কোন কাজই হয়নি। 

দীর্ঘ দিন কোন মেরামতের কাজ না হওয়ায় সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়। অল্প বৃষ্টিতে গর্তগুলোতে পানি চরম জনভোগান্তির সৃষ্টি হতো। জনভোগান্তির চিত্র দেখে ইউপি সদস্য মো. নূর হোসেন নিজের অর্থায়নে প্রায় এক লক্ষ টাকা ব্যয়ে নিজে উপস্থিত থেকে সড়কটির কাজ করছেন গভীর রাত পর্যন্ত। গত তিন ধরে চলা এই কার্যক্রমে ইতিমধ্যে প্রায় কাজ শেষের দিকে। বিশেষত যেই জায়গাগুলোতে গর্তের সৃষ্টি হয়েছিল তা ইট বালি দিয়ে ভরাট করার পাশাপাশি কংক্রিট দিয়ে ঢালাই করা হচ্ছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, রাত ১০টার পর যান চলাচল কমে গেলে কাজ শুরু করা হয়। তার এই কাজে উদ্বুদ্ধ হয়ে ঐ সড়কে চলাচলকারী কয়েকজন সিএনজি অটোরিক্সা চালক স্বেচ্ছাশ্রম দিচ্ছেন। তাদের সাথে কথা বলে জানা যায়, প্রায় অনেক বছর ধরে তারা কষ্ট করে এই রাস্তা দিয়ে এই সড়ক দিয়ে চলাচল করলেও কেউ তাদের এই কষ্ট লাগবে এগিয়ে আসেনি। ইউপি সদস্যের এমন কার্যক্রমে তাকে উৎপত্তি করতে তারা স্বেচ্ছা শ্রম দিতে এসেছেন। 

এই বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য মো. নূর হোসেন বলেন, বেশ অনেক বছর ধরে এই সড়কের কোন সংস্কার হয়নি। ফলে সড়কের কাপেটিং ওঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়। এই গর্তের কারণে জনভোগান্তি চরমে ওঠে। বিশেষত রোগীসহ চলাচলকারী জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে আমি সড়কটি সাময়িক সংস্কারের উদ্যোগ নিয়েছি। এখানে অনেকে স্বেচ্ছা শ্রম দিচ্ছে। আশা করি শীঘ্রই জনগণের ভোগান্তি কিছুটা হলেও কমবে। 

জেবি/ আরএইচ/